প্রতিটি হাট-বাজার মনিটরিং করা হচ্ছে অনিয়ম করলে কঠোর হতে বাধ্য হবো : পুলিশ সুপার মিলন মাহমুদ

চাঁদপুরে বাজার পরিদর্শন পুলিশ সুপার মোঃ মিলন মাহমুদ
আশিক বিন রহিম :
চাঁদপুরে করোনা পরিস্থিতি মোকাবেলায় সরকার ঘোষিত লকডাউন এবং স্বাস্থ্যবিধির সকল দিকনির্দেশনা বাস্তবায়নে বাজার পরিদর্শন করেছেন চাঁদপুরের পুলিশ সুপার মোঃ মিলন মাহমুদ পিপিএম বার। গতকাল মঙ্গলবার বেলা ১১টায় তিনি চাঁদপুর শহরের পাল বাজারে পরিদর্শনে যান।

এ সময় পুলিশ সুপার বাজারের মাছ পট্টি, তরকারি পট্টি, মুদি পট্টিসহ প্রতিটি অলিগলি পরিদর্শন করেন এবং সেখানে সরকার ঘোষিত স্বাস্থ্যবিধি গুলো যথাযথভাবে না মানায় অসন্তোষ প্রকাশ করেন। পরে পুলিশ সুপার বিভিন্ন দোকানের সামনে দাঁড়িয়ে তিন ফুট দূরত্বে গোল চিহ্ন এঁকে দেয়ার ব্যবস্থা করেন। পুলিশ সদস্যা কয়েকটি চিহ্ন এঁকে দেন।
পুলিশ সুপার ব্যবসায়ীদের উদ্দেশ্যে বলেন, বর্তমান করোনা ভয়াল পরিস্থিতি মোকাবেলায় আপনাদের সকলকে আরো বেশি সচেতন হতে হবে। পুলিশ কিংবা প্রশাসনের একার পক্ষে এই মহামারী দুর্যোগ মোকাবেলা করা সম্ভব নয়। আমরা চাইব আপনারা যারা বাজারের ব্যবসায়ী রয়েছেন, তারা নিজেরা যেমন স্বাস্থ্যবিধি মেনে চলবেন, পাশাপাশি ক্রেতাদেরও স্বাস্থ্যবিধি মানতে উৎসাহিত করবেন।

তিনি আরো বলেন, আজকে আমরা বাজারে যে পরিস্থিতি দেখেছি তাতে সন্তোষ প্রকাশ করতে পারছি না। আমি চাইবো না যে, আমার আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী আপনাদেরকে সরকারি নির্দেশনা না মানার জন্য জেল-জরিমানা করুক। বরং তার আগেই আপনারা মানছেন।
তিনি বলেন, চাঁদপুরে যোগদানের পর আজকেই প্রথম আমি এই বাজার পরিদর্শনে এসেছি। আমি যতটুকু জানতে পেরেছি চাঁদপুরের একটি প্রসিদ্ধতম বাজার হলো এই পালবাজার। তাই আপনাদের প্রতি অনুরোধ থাকবে আপনারা এই বাজারের ঐতিহ্য বজায় রাখবেন। আমি আবারও আসবো এবং যে কোন সময়ে। আমার পুলিশের অন্যেরা আসবেন। আমরা এসে যদি দেখি আপনারা আইন অমান্য করছেন, স্বাস্থ্যবিধি মানছেন না, তাহলে কঠোর ব্যবস্থা। বর্তমান করোনা পরিস্থিতি এবং সামনে রমজান মাসকে উপলক্ষ করে কেউ কোন খাদ্য মজুদ করবেন না, কিংবা দ্রব্যমূল্যের দাম বাড়াবেন না। আমাদের পোশাকধারী পুলিশ সদস্যদের পাশাপাশি সাদা পোশাকের আইন-শৃঙ্খলা রক্ষাবাহিনী প্রতিটি হাট-বাজার মনিটরিং করছে। কোন ব্যবসায়ী অনিয়মে জড়ালে তাদের বিরুদ্ধে আমরা কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করতে বাধ্য হব।
এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার ( অপরাধ ও প্রশাসন) কাজী আবদুর রহিম, অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল স্নিগ্ধা সরকার, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি ইকবাল হোসেন পাটোয়ারী, চাঁদপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আব্দুর রশিদ সহ আইন শৃঙ্খলা বাহিনীর সদস্য এবং প্রিন্ট ও ইলেকট্রিক মিডিয়ার সংবাদ কর্মিরা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *