প্রত্যেককে বাধ্যতামূলক মাস্ক ব্যবহার করতে হবে : ডিসি

নিজস্ব প্রতিবেদক :

এখন থেকে সকলকে বাধ্যতামূলক মাস্ক পড়ার নির্দেশ দিয়েছেন চাঁদপুরের জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান। তিনি বলেছেন, সরকারি-বেসরকারি অফিস, দপ্তর, পরিদপ্তর, সব ধরনের গণপরিবহণ, ব্যবসা প্রতিষ্ঠান এবং বাজারে প্রত্যেককে বাধ্যতামূলক মাস্ক ব্যবহার করতে হবে।
আইনের ভাষায় তিনি কড়া হুঁশিয়ারি দিয়ে বলেন, এখন থেকে পূর্বের ন্যায় মোবাইল কোর্ট পরিচালনা করা হবে। অফিস-আদালতে কাউকে মাস্ক ছাড়া ঢুকতে দেয়া হবে না। মাস্ক না থাকলে তাঁর কোনো কাজও করা হবে না।
গতকাল বিকেল ৩টায় চাঁদপুর জেলা উন্নয়ন সমন্বয় ও আইনশৃঙ্খলা সভায় তিনি এসব কথা বলেন।
সভায় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আবদুল্লাহ আল মাহমুদ জামান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নঈম দুলাল পাটওয়ারী, পুলিশ সুপারের প্রতিনিধি, চাঁদপুর প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি গিয়াসউদ্দিন মিলনসহ জেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ অংশগ্রহণ করেন।
সভার শুরুতেই জেলা প্রশাসক অ্যাডভোকেট জিল্লুর রহমান জুয়েলসহ বিভিন্ন উপজেলা ও ইউনিয়ন পরিষদের নবনির্বাচিত জনপ্রতিনিধিদের অভিনন্দন জানান।
সভায় মা ইলিশ রক্ষায় সকলের কাছে আন্তরিক সহায়তা চাওয়া হয়। নদীতে অভিযান পরিচালনায় আরো স্বয়ংক্রিয় এবং বড় আকারের বাহন ব্যবহারের সিদ্ধান্ত গৃহীত হয়।
সবশেষে জেলা প্রশাসক পুনরায় বলেন, ইতিমধ্যে ইউরোপ কান্ট্রিতে দ্বিতীয় দফা করোনার ভয়াবহতা শুরু হয়েছে। আমাদের দেশেও পুনরায় এটি ভয়াবহ রূপ নিতে পারে। সেজন্য সকলকে চলাফেরায় পূর্বের চেয়ে আরো বেশি সতর্কতা অবলম্বন করতে হবে।
এলজিইডির নির্বাহী প্রকৌশলী ইউনূস হোসেন বিশ্বাস জানান, চাঁদপুরে ৬৩৭টিতে সর্বমোট ১,০৩০ কিলোমিটার রাস্তা আছে। জেলা উন্নয়ন সমন্বয় সভার রেজুলেশনে এ রাস্তাগুলোর অন্তর্ভুক্ত করা প্রয়োজন।
তিনি বলেন, রাস্তাগুলো জেলা উন্নয়ন সমন্বয় সভার রেজুলেশনে অন্তর্ভুক্ত করা হলে সরকারি গ্যাজেট আকারে প্রকাশের মাধ্যমে আরো বেশি উন্নয়ন করা সম্ভব হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.