‌‌‌‌‌’‌‌প্রত্যেক উপজেলায় সমহারে ত্রাণসামগ্রী বণ্টন করতে হবে, পর্যাপ্ত পরিবহন খরচ দেয়া হয়েছে’‌‌

চাঁদপুর প্রতিদিন ডেস্ক :
বৃহস্পতিবার বিকেল সাড়ে ৩টায় চাঁদপুর জেলা প্রশাসনের সাথে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ সচিবের ভিডিও কনফারেন্স অনুষ্ঠিত হয়েছে।
এ সময় সচিব শাহ কামাল বলেন, প্রত্যেকটি উপজেলা, পৌরসভা এবং ইউনিয়ন কমিটিকে সাথে নিয়ে ত্রাণ বণ্টন করতে হবে। শিশু খাদ্য এবং নগদ টাকার সুষম বণ্টন করতে হবে। পর্যাপ্ত পরিবহন খরচ দেয়া হয়েছে। এসব খরচের টাকা সঠিকভাবে দিতে হবে।
জেলা প্রশাসকের উদ্দেশ্যে তিনি বলেন, প্রত্যেক উপজেলায় সমহারে ত্রাণসামগ্রী বণ্টন করতে হবে। কেউ যেন মনে না করেন তাদেরকে পরিমাণে বা অংশ হিসেবে কম দেয়া হয়েছে।
জেলা প্রশাসককে তিনি নির্দেশক্রমে বলেন, কোন জনপ্রতিনিধি যেন ট্যাগ অফিসার ছাড়া গোডাউন থেকে চাল উত্তোলন করতে না পারে সেদিকে খেয়াল রাখতে হবে।
পিপিই, মাস্ক, হ্যান্ড স্যানিটাইজারের প্রয়োজন হলে চাহিদপত্র প্রেরণের জন্যে জেলা প্রশাসককে নির্দেশ দেন। এছাড়াও তিনি প্রতিটি উপজেলা প্রশাসন অথবা জনপ্রতিনিধিদের বক্তব্য শুনেন।
ভিডিও কনফারেন্সের শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান। তিনি জেলার করোনা পরিস্থিতির সর্বশেষ অবস্থা তুলে ধরেন।
এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি। জেলার আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে কথা বলেন পুলিশ সুপার মাহবুবুর রহমান। ভিডিও কনফারেন্সে কথা বলেন জেলা আওয়ামী লীগ সভাপতি ও পৌর মেয়র নাছির উদ্দিন আহমেদ, জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব ওচমান গণি পাটওয়ারী, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নঈম দুলাল পাটওয়ারী।
এ সময় উপস্থিত ছিলেন এডিসি রেভিনিউ আব্দুল্লাহ আল মাহমুদ জামান, চাঁদপুর সদরের ইউএনও কানিজ ফাতেমা, কচুয়ার ইউএনও, শাহরাস্তির ইউএনও এবং পৌরমেয়র, ফরিদগঞ্জের উপজেলা চেয়ারম্যান জাহিদুল ইসলাম রোমান এবং ইউএনও, চাঁদপুর প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি গিয়াসউদ্দিন মিলন, হাজীগঞ্জের এসিল্যান্ড,জেলা মৎস্য কর্মকর্তা, জেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী মাসুদা নূর খান প্রমুখ।

শেয়ার করুন

Leave a Reply