ফেসবুকে ফরিদগঞ্জ থানার ওসিকে নিয়ে অপপ্রচারের অভিযোগে গ্রেফতার ২

ফরিদগঞ্জের অফিসার ইনচার্জ আবদুর রকিবকে নিয়ে আপত্তিকর ও মানহানিকর পোস্ট দেয়ায় গ্রেফতার মামুন হোসেন রুবেল (বামে কালো টিশার্ট) ও শাহ আলম খান ওরফে রাব্বি ( ডানে লাল টিশার্ট)

নিজস্ব প্রতিবেদক :

চাঁদপুরের ফরিদগঞ্জ থানার ওসি মোঃ রকিবকে নিয়ে সামাজিক যোগাযোগ ফেইসবুকে মানহানিকর অপপ্রচারের অভিযোগে দুই যুবককে গ্রেফতার করেছে পুলিশ। আটককৃতরা হচ্ছে : ফরিদগঞ্জ উপজেলার পূর্ব পোয়া এলাকার মোঃ মামুন হোসেন রুবেল (২০) ও শাহাপরান আলম খান রাব্বি।
শুক্রবার দুপুরে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানিয়েছে জেলা পুলিশ।
জেলা পুলিশ জানায়, গত ২৯ এপ্রিল ৪টার দিকে “Jarine Afrine Ruma” ফেইসবুক আইডি হতে ফরিদগঞ্জের ওসি আব্দুর রকিবকে নিয়ে একটি আপত্তিকর ও মানহানিকর পোস্ট আপলোড করা হয়। যা অত্যন্ত দ্রুততম সময়ের মধ্যে প্রায় 3.3k শেয়ার হয়। বিষয়টি পুলিশের উর্দ্ধতন কর্তৃপক্ষের নজরে আসার পর ৫ সদস্যের একটি উচ্চ ক্ষমতা সম্পন্ন একটি কমিটি করা হয়। তাৎক্ষনিকভাবে তারা তদন্ত শুরু করে। তদন্তের এক পর্যায়ে ওসি ফরিদগঞ্জ ও চাঁদপুরের ওসি ডিবির নেতৃত্বে ফরিদগঞ্জ থানা ও ডিবি পুলিশের যৌথ অভিযানের প্রথমে মোঃ মামুন হোসেন রুবেলকে গত ৩০ এপ্রিল বিকেলে ফরিদগঞ্জ উপজেলার ১৪নং ফরিদগঞ্জ দক্ষিণ ইউনিয়নের কালির বাজারের মিতু কম্পিউটার এন্ড ট্রেনিং সেন্টার নামক দোকান হতে গ্রেফতার করা হয়। এ সময় রুবেলের হেফাজত হতে তার ব্যবহৃত মোবাইল, ল্যাপটপ, ডেস্কটপ কম্পিউটার ডিভাইস সমূহ জব্দ করে পর্যালোচনা করা হয়। পরে রুবেলকে জিজ্ঞাসাবাদে প্রাপ্ত তথ্য অনুযায়ী জানা যায় যে, শাহাপরান আলম খান ওরফে রাব্বির কথায় ফরিদগঞ্জ থানার অফিসার ইনচার্জ আব্দুর রকিব এর বিরুদ্ধে “Jarine Afrine Ruma” আইডিতে আপত্তিকর পোস্ট আপলোড করে। পরে শাহাপরান আলম খান রাব্বিকে বৃহস্পতিবা রাতে গজারিয়া এলাকা হতে গ্রেফতার করা হয় । জিজ্ঞাসাবাদে উক্ত শাহাপরান আলম খান রাব্বি ঘটনার সত্যতা স্বীকার করে। তাদের বিরুদ্ধে ফরিদগঞ্জ থানা ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়েছে।

ফরিদগঞ্জ থানার ওসি তদন্ত মোহাম্মদ শহিদ জানান, কি কারনে তার এ ধরনের কাজ করেছে বা তাদের সাথে আর কারা জড়িত রয়েছে তা বের করা চেষ্টা চলছে।

উল্লেখ্য, ওই ফেইসবুক পোস্টে উল্লেখ করা হয়, ত্রাণ দেয়ার নাম করে ফরিদগঞ্জের ওসি আব্দুর রকিব উপজেলার ৯নং পাইকপাড়া ইউনিয়নের ৩নং ওয়ার্ডের এক চায়ের দোকানীর মেয়েকে ধর্ষণ করার অভিযোগ উঠেছে।

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.