বঙ্গবন্ধুর আদর্শ নিয়ে সকল বাধাবিঘ্ন অতিক্রম করে এগিয়ে যাবো : শিক্ষামন্ত্রী

নিজস্ব প্রতিবেদক :
বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি বলেন, বঙ্গবন্ধু আমাদের পথ দেখিয়েছিলেন। একাত্তরের পরাজিত শক্তিরা মনে করেছিল বঙ্গবন্ধুকে হত্যার মধ্য দিয়ে তাঁর স্বপ্ন কে ধ্বংস করে দেওয়া যাবে। কিন্তু তারা বঙ্গবন্ধুকে হত্যা করলেও তার আদর্শকে হত্যা করতে পারেনি। যার ফলে আজকে তাঁর কন্যা গনতন্ত্রের মানসকন্যা জননেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। ১৫ আগস্টের শোককে আমরা শক্তিতে রূপান্তরিত করতে পেরেছি বলেই বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধুর হত্যা ও যুদ্ধাপরাধীদের বিচার আমরা করতে পেরেছি।
তিনি আ‌রো বলেন, আজকে দেশ অপ্রতিরোধ্য গতিতে উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে। আগামী দিনেও আমরা বঙ্গবন্ধুর আদর্শ নিয়ে সকল বাধাবিঘ্ন অতিক্রম করে এগিয়ে যাবো। আমাদেরকে বঙ্গবন্ধুর অভীষ্ট লক্ষ্য পূরণে কাজ করতে হবে। তিনি চেয়েছিলেন মুক্ত স্বাধীন বাংলাদেশে যেখানে সাম্প্রদায়িকতা থাকবে না ক্ষুধা-দারিদ্র্য থাকবে না গণতন্ত্র সমুন্নত সেই স্বপ্ন বাস্তবায়নে সকলকে এগিয়ে আসতে হবে।
গতকাল ১৫ আগষ্ট রবিবার বিকা‌লে চাঁদপু‌র শহরের কদমতলাস্থ পৌর ভবন এম‌পির বাসভব‌নের মিলনায়তনে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব সহ সকল শাহাদাৎবরনকারীর ৪৬ তম শাহাদাৎবার্ষিকী উপলক্ষে জেলা আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠ‌নের আ‌য়োজ‌নে আ‌লোচনা সভায় (ভার্চুয়া‌লে) প্রধান অ‌তিথির বক্ত‌ব্যে উপ‌রোক্ত বক্তব্যে ব‌লেন।
সভায় কেন্দ্রীয় আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক ডাঃ সেলিম মাহমুদ বলেন, ৭৫ এর ১৫ আগস্ট আমাদের জন্য একটি কলঙ্কজনক অধ্যায়। এই কলঙ্ক আমরা মুছতে পারব কিনা জানি না এমনকি পঁচাত্তরে বঙ্গবন্ধুকে হত্যার পর এদেশের ইতিহাসকে বিকৃত করা হয়েছিল।
জেলা আওয়ামীলী‌গের সি‌নিয়র সহ সভাপ‌তি আলহাজ্ব মোঃ ইউসুফ গাজীর সভাপ‌তিত্বে এছাড়াও আরো বক্তব্য রা‌খেন ভার্চ্যুয়ালে জেলা আওয়ামীলী‌গের সি‌নিয়র সহ সভাপ‌তি ডাঃ জে আর ওয়াদুদ টিপু ও চাঁদপুর পৌরসভার মেয়র জিল্লুর রহমান, অনুষ্ঠানে উপস্থিত থেকে সাংগঠ‌নিক সম্পাদক আলহাজ্ব মোঃ তাফাজ্জল হো‌সেন এসডু পাটওয়ারী, অ্যাড‌ভোকেট ম‌জিবুর রহমান ভূঁইয়া, কৃ‌ষি বিষয়ক সম্পাদক অজয় কুমার ভৌ‌মিক, উপ দপ্তর সম্পাদক অ্যাড‌ভো‌কেট রন‌জিৎ রায় চৌধুরী, ফ‌রিদগঞ্জ উপ‌জেলা প‌রিষ‌দের চেয়ারম্যান জা‌হিদুল ইসলাম রোমান,চাঁদপুর সদর উপ‌জেলা আওয়ামী লীগের সাংগঠ‌নিক সম্পাদক ও সদর উপ‌জেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আইয়ুব আলী বেপারী, পৌর আওয়ামী লী‌গের ভারপ্রাপ্ত সভাপ‌তি রাধা গো‌বিন্দ গোপ, ভারপ্রাপ্ত সাধারন সম্পাদন আ‌মিনুর রহমান বাবুল , জেলা যুবলী‌গের যুগ্ম আহবায়ক মাহফুজুর রহমান টুটুল, যুগ্ম আহবায়ক ও চাঁদপুর পৌরসভার প্যানেল মেয়র মোহাম্মদ আলী মা‌ঝি, জেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী অধ্যাপিকা মাসূদা নূর খান, জেলা যুব ম‌হিলা লী‌গের সভা‌নেত্রী ও পৌর প্যানেল মেয়র ফ‌রিদা ই‌লিয়াছ, ‌পৌর ম‌হিলা আওয়ামী লী‌গের সভা‌নেত্রী শিপ্রা দাস, ‌জাতীয় শ্রমীক লীগ চাঁদপুর জেলা শাখার যুগ্ম সাধারণ সম্পাদক ব্যাংকার মোঃ আবুল কালাম আজাদ, জেলা ছাত্রলী‌গের জেলা সভাপ‌তি জ‌হির উদ্দিন মিঝি , জেলা স্বেচ্ছা‌সেবক লী‌গের সাংগঠ‌নিক সম্পাদক কামরুল হাসান কাউছার, সদর উপ‌জেলা যুবলী‌গের যুগ্ম আহবায়ক, শিমুল হাসান শামনু, তাজুল ইসলাম মিয়াজী, পৌর ছাত্রলী‌গের সভাপ‌তি ও পৌর কাউন্সিলর মুহাম্মদ সো‌হেল রানা, সাধারন সম্পাদক জ‌হিরুল ইসলাম র‌বিন পাটওয়ারী।
আ‌লোচনা সভা‌ সঞ্চালনা ক‌রেন জেলা ছাত্রলী‌গের সাধারণ সম্পাদক সাদ্দাম হো‌সেন।

এসময় আওয়ামীলীগ ও অঙ্গসহ‌যোগী সংগঠ‌নের বি‌ভিন্ন ওয়ার্ডের নেতৃবৃন্দ উপ‌স্থিত ছি‌লেন।

এর পুর্বে সকাল সাড়ে ৭ টা থেকে কদমতলাস্হ এমপির বাসভব‌ন প্রাঙ্গ‌ণে দলীয় নেতাকর্মীরা স্বাস্থ্য বিধি মেনে শোকের স্ব-স্ব ব‌্যানার নি‌য়ে সমাবেত হয়। প‌রে জাতীয় পতাকা অর্ধনমিত ও কালো পতাকা উ‌ত্তোলন ক‌রে জা‌তির পিতা বঙ্গবন্ধুর প্রতিকৃ‌তি‌তে বিনম্র শ্রদ্ধাঞ্জলি ও মাল‌্যদান করা হয়। এরপ‌রে বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপির পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধাঞ্জলি (তোরন) সহকারে চাঁদপুর সরকা‌রি ক‌লে‌জে স্থাপ‌িত জা‌তির জনক বঙ্গবন্ধুর প্রতিকৃ‌তি‌তে শ্রদ্ধার্ঘ অর্পণ ক‌রে চাঁদপুর জেলা আওয়ামীলীগ, পৌর আওয়ামীলীগ, সদর উপ‌জেলা আওয়ামীলীগ, জেলা যুবলীগ, সদর উপ‌জেলা যুবলীগ, পৌর যুব লীগজেলা ম‌হিলা আওয়ামীলীগ, জেলা শ্রমীকলীগ, ‌জেলা কৃষকলীগ, পৌর কৃষকলীগ, জেলা স্বেচ্ছা সেবকলীগ, সদর উপ‌জেলা ম‌হিলা আওয়ামী লীগ, পৌর মহিলা আওয়ামী লীগ, জেলা যুব ম‌হিলা আওয়ামী লীগ, জেলা ছাত্রলীগ, সদর উপ‌জেলা ছাত্রলীগ, পৌর ছাত্রলীগ সহ বিভিন্ন ওয়ার্ডের নেতৃবৃন্দ।
আ‌লোচনা সভা শে‌ষে বাদ আছর বেগম জা‌মে মস‌জি‌দ সহ বি‌ভিন্ন মস‌জি‌দে জা‌তির জনক বঙ্গবন্ধুসহ তার প‌রিবা‌রের শাহাদাৎ বরণকারী সকল সদস্যের রু‌হের মাগ‌ফেরাত কামনায় মিলাদ ও দোয়া অনু‌ষ্ঠিত হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *