বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে ওপেন স্কাউট গ্রুপের বৃক্ষরোপণ

এইচ.এম নিজাম :
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশতবার্ষিকী উপলক্ষে ১ কোটি গাছের চারা রোপণ কর্মসূচির অংশ হিসেবে হিলশা সিটি ওপেন স্কাউট গ্রুপ ও কমিউনিটি পুলিশিং ওপেন স্কাউট গ্রুপ চাঁদপুরের যৌথ আয়োজনে বৃক্ষরোপন কর্মসূচী পালিত হয়েছে।
গতকাল শনিবার সকালে শহরের হাজী মহসিন রোডস্থ কমিউনিটি পুলিশিং এর জেলা কার্যালয় সম্মুখে, বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করা হয়।
এসময় উপস্থিত ছিলেন,হিলশা সিটি ওপেন স্কাউট গ্রুপের সভাপতি ও কমিউনিটি পুলিশিং ওপেন স্কাউট গ্রুপের সম্পাদক সুফী খায়রুল আলম খোকন,জেলা কমিউনিটি পুলিশিং অফিসার এসআই বকুল বড়ুয়া, হিলশা সিটি ওপেন স্কাউট গ্রুপের গ্রুপ সম্পাদক আবদুল ওয়ালিদ হোসেন,কমিউনিটি পুলিশিং ওপেন স্কাউট গ্রুপের নির্বাহী সদস্য মোঃ ছালেহ্ উদ্দিন জিন্নাহ, এছাড়াও স্কাউট এর বিভিন্ন পর্যায়ের সদস্যরা উপস্থিত ছিলেন।
স্কাউট গ্রুপের সদস্যরা শহরের বিভিন্ন জায়গায় বনজ ও ঔষধি চারা রোপন করেন।
চারা রোপণ কালে সুফি খায়রুল আলম খোকন বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে সারাদেশে এক কোটি বৃক্ষরোপণ কর্মসূচি গ্রহণ করেছেন। সে কর্মসূচির অংশ হিসেবে আমরা বাড়ির আঙিনা ও শহরের বিভিন্ন পরিত্যক্ত জায়গায় বৃক্ষরোপণ করছি। আগামী প্রজন্মকে দূষণ মুক্ত একটি সমাজ উপহার দিতে এটি একটি যুগোপযোগী কর্মসূচি। এই বৃক্ষরোপণ কর্মসূচির মাধ্যমে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে আগামী প্রজন্ম বুকে ধারণ করবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *