বঙ্গবন্ধুর রাজনীতিই ছিলো অর্থনৈতিকভাবে শক্তিশালী স্বাধীন ভূখন্ডের জন্যে : মেয়র জিল্লুর রহমান জুয়েল

নিজস্ব প্রতিবেদক :
চাঁদপুর পৌরসভার মেয়র জিল্লুর রহমান জুয়েল বলেছেন, বাঙালি জাতি পরাধীন জাতি ছিলো। পরাধীনতার শৃঙ্খলে আবদ্ধ ছিলো। সবসময়ই শাসিত ছিলো এই জাতি। সবসময় শোসিত হওয়া একটি জাতিকে জাগ্রত করা এবং স্বাধীন স্বপ্ন দেখানো অনেক কঠিন কাজ ছিলো। বঙ্গবন্ধুর রাজনীতিই ছিলো অর্থনৈতিকভাবে শক্তিশালী স্বাধীন ভূখন্ডের জন্যে। বঙ্গবন্ধু রাষ্ট্রকে স্বাধীন করতেই ছাত্রলীগ প্রতিষ্ঠা করেছিলেন। বঙ্গবন্ধুর দেখানো পথেই বাংলাদেশ স্বাধীন হয়েছিলো।
শনিবার (২০ মার্চ) রাতে চাঁদপুর শিল্পকলা একাডেমী মিলনায়তনে মুক্তিযুদ্ধের বিজয় মেলার আয়োজনে জাতির পিতা বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও সুবর্ণজয়ন্তী উপলক্ষে ১০ দিনব্যাপী সাংস্কৃতিক অনুষ্ঠানের ৪র্থ দিনে বিষয়ভিত্তিক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
পৌর মেয়র আরো বলেন, দেশপ্রেমের বোধ শিশুকাল থেকেই জাগ্রত করতে হবে। যে প্রজন্ম এখন বড় হচ্ছে সে প্রজন্মকে সঠিক ইতিহাস জানাতে হবে। সঠিক ইতিহাস জানতে পারলেই সুস্থ প্রজন্ম তৈরি হবে।
তিনি আরো বলেন, বঙ্গবন্ধু শুধু স্বপ্ন দেখান নি, স্বপ্ন বাস্তবায়নের পথও তিনি দেখিয়েছেন। আজ তাঁর সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর স্বপ্নগুলো বাস্তবায়ন করছেন।
চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমীর সাবেক সাধারন সম্পাদক অজয় ভৌমিকের সভাপতিত্বে ও মুক্তিযুদ্ধের বিজয় মেলার মহাসচিব হারুন আল রশিদ’র সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন মুক্তিযুদ্ধের বিজয় মেলার চেয়ারম্যান অ্যাড. বদিউজ্জামান কিরন, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি তপন সরকার, বিশিষ্ট নাট্যকার ও লেখক লিটন ভূইয়া।
আলোচনা সভায় আমন্ত্রিত অতিথিদেরকে উত্তরীয় ও বিজয় মেলার বেইজ পরিয়ে সম্মাননা প্রদান করা হয়।
আলোচনা সভার শেষে ৪র্থ দিনে পরিবেশনকারী সংগঠনগুলোকে সম্মাননা ক্রেস্ট প্রদা করে আমন্ত্রিত অতিথিবৃন্দরা।
এছাড়াও আলোচনা সভার পূর্বে ও শেষে চাঁদপুরের বিভিন্ন সংগঠনের পরিবেশনায় মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *