বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল : ফাইনালে আজ লড়বে চাঁদপুর পৌরসভা-সদর ও ফরিদগঞ্জ

আশিক বিন রহিম :
চাঁদপুর স্টেডিয়ামে আজ শুক্রবার অনুষ্ঠিত হবে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জাতীয় (অনুর্ধ্ব- ১৭ বালক ও বালিকা) গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা।
জেলা ভিত্তিক এ টুর্নামেন্টের ফাইনালে খেলবে চাঁদপুর পৌরসভা-চাঁদপুর সদর উপজেলা ও ফরিদগঞ্জ উপজেলা ফুটবল দল।
চাঁদপুর স্টেডিয়ামে আজ বিকেল সাড়ে ৩টায় বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা জাতীয় ফুটবল টুর্নামেন্টের প্রথম ফাইনালে খেলবে চাঁদপুর পৌরসভা বনাম চাঁদপুর সদর উপজেলা ফুটবল দল।
অপরদিকে একই ভেন্যুতে বিকেল সাড়ে ৪টায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান গোল্ডকাপ বালক টুর্নামেন্টে মুখোমুখি হবে ফরিদগঞ্জ উপজেলা ও চাঁদপুর পৌরসভা।
জেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক গোলাম মোস্তফা বাবু ও জেলা ক্রীড়া অফিসার মোঃ তারিকুল ইসলামের সাথে বৃহস্পতিবার বিকেলে এ প্রতিবেদকের সাথে আলাপকালে তারা বলেন, শুক্রবার ( আজ ) বিকেলেই এ টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত হবে।
খেলা শেষে পুরুস্কার বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন জেলা ক্রীড়া সংস্থার সভাপতি ও জেলা পর্যায়ের বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্টের সভাপতি জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিস। ফাইনাল খেলা শেষেই চ্যাম্পিয়ন ও রানার আপ দলের মাঝে ট্রফি তুলে দেয়া হবে।
উল্লেখ্য এ টুর্নামেন্টের ফাইনালে বালক ও বালিকাতে যারাই চ্যাম্পিয়ন হবে ওই দলই চাঁদপুর জেলার হয়ে চট্টগ্রাম বিভাগীয় পর্যায়ে খেলার সুযোগ পাবেন।
চাঁদপুরের বিভিন্ন উপজেলায় জাতিয় পর্যায়ের এ টুর্নামেন্ট শেষ হওয়ার পরই জেলা পর্যায়ের খেলাগুলো গত ১ জুন থেকে চাঁদপুর স্টেডিয়ামে শুরু হয়। জেলা পর্যায়ের এ টুর্নামেন্টে জেলার ৮ উপজেলা সহ চাঁদপুর পৌরসভার বালক ও বালিকা দল অংশ নেয়।
এছাড়া গতকাল সেমিফাইনালের প্রথম ম্যাচে বালিকাতে হাইমচরের সাথে চাঁদপুর পৌরসভা ৩ গোলে এবং দ্বিতীয় ম্যাচে বালকের খেলায় হাজীগঞ্জ উপজেলার সাথে ৪ গোলে জয়ী হয়ে ফাইনালে উঠে চাঁদপুর পৌরসভা দল।
একই ভেন্যুতে সেমিফাইনালের ৩য় ম্যাচে বালিকা দলের খেলায় কচুয়ার সাথে ৫-০ গোলে জয়ী হয়ে ফাইনালের টিকেট পান চাঁদপুর সদর উপজেলা। সেমিফাইনালের শেষ ম্যাচে বালকের খেলায় অংশ নেয় শক্তিশালী ফরিদগঞ্জ ও মতলব দক্ষিন উপজেলা। এতে মতলব দক্ষিনকে ৩- ০ গোলে হারিয়ে টুনামেন্টের ফাইনালে চাঁদপুর পৌরসভার সাথে খেলার সুযোগ পেলো ফরিদগঞ্জ উপজেলা দল।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *