বিট পুলিশিং কার্যক্রম সচল থাকলে এলাকা অপরাধমুক্ত থাকবে : ওসি নাসিম উদ্দিন

এইচ.এম নিজাম :
বাংলাদেশ পুলিশ বিট পুলিশিং এর কার্যক্রম’র অংশ হিসেবে চাঁদপুর মডেল থানার বিট পুলিশিং২১ কার্যক্রম’র আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
গতকাল রবিবার বিকালে পৌর কমিউনিটি অঞ্চল ১৪এর বাবুরহাট বাজার সংলগ্ন এলাকায় এ সভার আয়োজন করা হয়।
সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: নাসিম উদ্দিন। তিনি বলেন, পূর্বে আমরা কমিউনিটি পুলিশ নিয়ে কার্যক্রম হয়েছিল, যার কারনে আইনশৃঙ্খলার অনেক উন্নতি হয়েছিলো। আর আইন-শৃঙ্খলার আরো জোরদার এবং গতিশীল করতে এই বিট পুলিশিং কার্যক্রম চালু করা হয়েছে।
ভারপ্রাপ্ত কর্মকর্তা আরও বলেন, করোনাভাইরাসের কারনে গত মার্চ মাস থেকে আমাদের অনেক কার্যক্রম করতে ব্যাহত হয়েছে। এতে করে অনেক অপরাধীরা অপরাধ করতে সুযোগ পেয়েছিলো। কিন্তু এখন তারা আর কোন অপরাধ করতে পারবে না।
এসময় তিনি এলাকাবাসীকে উদ্দেশ্য করে বলেন, আপনাদের এলাকাটি অত্যন্ত ঝুঁকিপূর্ন। এই এলাকায় অপরাধীরা অপরাধ করতে অনেক ধরনের সুযোগ পেয়ে থাকে। তার জন্য আপনারা আপনাদের ভাড়াটিয়াদের সম্পূর্ন তথ্য রাখবেন যেটা আপনারা করেন না। আপনারা ভাড়ারিয়াদের সম্পূর্ন তথ্য রেখে পুলিশ মানে আমাদের সহায়তা করবেন। মনে রাখবেন বিট পুলিশিং কার্যক্রম সচল থাকলে আপনার এলাকা অপরাধ মুক্ত থাকবে।
সভায় আরও বক্তব্য রাখেন, সদর মডেল থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) হারুনুর রশিদ, চাঁদপুর পৌর কমিউনিটি পুলিশের সাধারন সম্পাদক মো: জামাল হোসেন,কল্যানপুর ইউনিয়ন কমিউনিটি পুলিশের ভারপ্রাপ্ত সভাপতি মো: ইলিয়াছ চৌধুরী, আশিকাটি ইউনিয়ন কমিউনিটি পুলিশিং এর দপ্তর সম্পাদক মো: সেলিম, বিশিষ্ট ব্যবসায়ী মো: কামরুজ্জামান খাঁন, শিক্ষক মো: শামিম প্রমুখ।
সভায় সভাপতিত্ব করেন পৌর কমিউনিটি পুলিশিং অঞ্চল ১৪ এর সভাপতি দেলোয়ার হোসেন ঢালী। অনুষ্ঠানে সঞ্চালনায় ছিলেন কল্যানপুর ইউনিয়ন কমিউনিটি পুলিশের সাধারন সম্পাদক সাংবাদিক এমএম কামাল।
আলোচনা সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তিলাওয়াত করেন পৌর কমিউনিটি পুলিশিং অঞ্চল ১৪ এর সহ-সভাপতি অ্যাড. আবুল কালাম আজাদ।
এসময় সভায় চাঁদপুর মডেল থানার উপ-পরিদর্শক মো: আওলাদ হোসেন, সহকারি উপ-পরিদর্শক মো: বাছির ও পৌর কমিউনিটি পুলিশিং অঞ্চল ১৪ এর সাধারন এলাকাবাসী উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *