বিশিষ্ট শিল্পপতি জয়নাল আবেদিনের প্রতিষ্ঠানের আবারও রাষ্ট্রীয় পদক অর্জন

জয়নাল আবেদীন ২০১২- ২০১৩ এর জাতীয় রপ্তানি ট্রফি প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত থেকে গ্রহণ করেন (২০১৬)।-ফাইলছবি

: নিজস্ব প্রতিবেদক :
বাংলাদেশের রপ্তানি খাতে অবদানের জন্য ‘‘জাতীয় রপ্তানি ট্রফি’র ’’ জন্য মনোনিত হয়েছে এবিসি ফুটওয়্যার ই›ডাস্ট্রিজ লিমিটেড ও বি বি জে লেদার গুডস লিমিটেড। ২০১৭-১৮ অর্থ বছরে চামড়াজাত পন্যে দেশের রপ্তানি খাতে সর্বোচ্চ অবদানের জন্য এই পদক ঘোষণা করা হয়েছে বানিজ্য মন্ত্রনালয়ের পক্ষ থেকে।

বৃহস্পতিবার এই সংক্রান্ত প্রজ্ঞাপন প্রকাশ করা হয়। এবিসি ফুটওয়্যার ই›ডাস্ট্রিজ লিমিটেডকে রৌপ্য ও বি বি জে লেদার গুডস লিমিটেডকে ব্রোঞ্জ ট্রফির জন্য মনোনিত করা হয়েছে। এই দুই প্রতিষ্ঠানেরই কর্নধার চাঁদপুরের কৃতি সন্তান শিল্পপতি জনাব জয়নাল আবেদীন মজুমদার। পরিস্থিতি স্বাভাবিক হলে শিগগিরই গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে এই পুরস্কার গ্রহন করবেন জয়নাল আবেদিন মজুমদার।

দেশের চামড়া শিল্পে দীর্ঘদিন যাবত ব্যবসা পরিচালনা করে যাচ্ছে হাজিগঞ্জে জন্ম নেয়া জয়নাল আবেদিন মজুমদার। যার স্বীকৃতি স্বরুপ এবিসি ফুটওয়্যার দুইবার (২০১২-১৩ ও ২০১৪-১৫ অর্থ বছর) রাষ্ট্রের এই সর্বোচ্চ ট্রফি অর্জন করে। বিবিজি লেদার গুডসও ২০১৬-১৭ অর্থ বছরে এই পদক অর্জন করে। ব্যবসা সফল জয়নাল আবেদিন মজুমদার নিজেও পেয়েছেন একাধিকবার রাষ্ট্রীয় স্বীকৃতি। ২০১৩ থেকে ২০১৬- এই চার বছর টানা সিআইপি নির্বাচিত হন তিনি। ঢাকার সাভারের আশুলিয়ায় অবস্থিত এবিসি ফুটওয়্যার ই›ডাস্ট্রিজ লিমিটেড ও বি বি জে লেদার গুডস লিমিটেডে বর্তমান এক হাজারের বেশি কর্মচারি, শ্রমিক কর্মরত আছেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *