বিশ্ব জনসংখ্যা দিবস : জেলার শ্রেষ্ঠ ইউনিয়ন পরিষদের পুরস্কার পেলো বালিয়া

আশিক বিন রহিম :
বিশ্ব জনসংখ্যা দিবস-২০২০ উপলক্ষে পরিবার পরিকল্পনা এবং মা ও শিশুস্বাস্থ্য কার্যক্রম বাস্তবায়নে জেলার শ্রেষ্ঠ ইউনিয়ন পরিষদের পুরস্কার পেলো চাঁদপুর সদর উপজেলার ৯নং বালিয়া ইউনিয়ন পরিষদ। ‘মহামারি কোভিট-১৯ কে প্রতিরোধ করি, নারী ও কিশোরীর সুস্বাস্থ্যের অধিকার নিশ্চিত করি’ এই প্রতিপাদ্য কে সামনে রেখে দিবসটি উপলক্ষে বাংলাদেশ স্বাস্থ্যশিক্ষা ও পরিবার কল্যান বিভাগ, চাঁদপুর জেলার পক্ষ থেকে এই পুরুস্কার প্রদান করা হয়। ১১ জুলাই শনিবার দিবসটি উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে ৯নং বালিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. তাজুল ইসলাম মিজির পক্ষে ক্রেস্ট এবং সনদপত্র গ্রহণ করেন পরিবার পরিকল্পনা পরিদর্শক নাজির আহমেদ। অনুষ্ঠানে জুম অ্যাপসের মাধ্যমে প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান।
ভার্চুয়াল অনুষ্ঠানে অংশ নিয়ে পুরস্কারপ্রাপ্ত বালিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. তাজুল ইসলাম মিজি বলেন, যে কোনো পুরুস্কার ভালো কাজে অনুপ্রেরণা যোগায়, উৎসাহিত করে। পরিবার পরিকল্পনা এবং মা ও শিশুস্বাস্থ্য কার্যক্রম বাস্তবায়নে বালিয়া ইউনিয়ন পরিষদকে শ্রেষ্ঠ নির্বাচিত করায় আমি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, আমাদের অভিভাবক শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি, জেলা প্রশাসক মহোদয়, চাঁদপুর পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক এবং উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তাকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি। পাশাপাশি আমার ইউনিয়নে কর্মরত পরিবার পরিকল্পনা বিভাগের সকলকে আমার পক্ষ থেকে কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করছি।
উল্লেখ্য : বর্তমানে করোনা পরিস্থিতির মধ্যেও পরিবার পরিকল্পনা, নারী ও কিশোরীর সুস্বাস্থ্যের অধিকার নিশ্চিত করতে মাঠপর্যায়ে কাজ করায় বিভিন্ন ক্যাটাগরিতে ইউনিয়ন পর্যায়ে পরিবার কল্যানকর্মী ও ইউনিয়ন পরিষদকে এই পুরস্কার দেয়া হয়। এই কর্মসূচী বাস্তবায়নে ৯নং বালিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তাজুল ইসলাম মিজি পরিবার কল্যানকর্মীদের সার্বিক সহযোগিতা করায় জেলা শ্রেষ্ঠ ইউনিয়ন পরিষদ হিসেবে বালিয়া ইউপিকে পুরস্কার প্রদান করা হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *