মতলবে প্রকাশ্যে ঘুরাফেরা করছেন করোনা আক্রান্তরা

ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদক :
চাঁদপুরের মতলব দক্ষিণে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। মানছে না স্বাস্থ্যবিধি। হোম কোয়ারেন্টাইনে থাকার জন্য করোনা রোগীদেরকে বারংবার অনুরোধ করা হলেও কেউ মানছে না। ফলে সংক্রমন বাড়ছে। উপসর্গ না থাকার কারনে অনেক করোনা পজেটিভ হয়েও বাইরে ঘুরাফেরা করছে। মতলবের সুধী সমাজ স্বাস্থ্যবিভাগকে বিভিন্ন সময়ে অবহিত করেছে। কেউ কেউ স্বাস্থ্যবিধি মানলেও আক্রান্তদের মধ্যে অনেকেই নিজের ইচ্ছামত চলাফেরা করছে। স্বাস্থ্যবিভাগও করোনায় আক্রান্ত রোগীদেরকে হোম কোয়ারেন্টাইনে থাকার জন্য বারবার অনুরোধ জানিয়ে আসছে।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ গোলাম কাওসার হিমেল ৭ জুলাই সকালে জানান, মতলব দক্ষিণ উপজেলায় এ পর্যন্ত মোট আক্রান্ত হয়েছেন ৩৭৩ জন, সুস্থ্য হয়েছেন ৩২৯জন। করোনায় আক্রান্ত হয়ে চিকিৎসাধীন রয়েছেন ৪৪ জন। গত ২৪ ঘন্টায় ১৬ জনের নমুনা পাঠানো হয়েছে এর মধ্যে ৮ জনের রিপোর্ট পজেটিভ এসেছে।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ গোলাম কাওসার হিমেল জানান, করোনায় পজেটিভ আসার পর ঐ ব্যক্তির করোনার উপসর্গ না থাকার কারনে তারা বাইরে ঘুরাফেরা করছে। অথচ তাদেরকে আমরা রিপোর্ট আসার পরপরই পরামর্শ দেই হোম কোয়ারেন্টাইনে থেকে চিকিৎসা নেওয়ার জন্য। কিন্তু কেউ এই নিয়ম মানছে না। ফলে মতলব দক্ষিণে দিনদিন করোনার সংক্রমন ঝুঁকির দিকে যাচ্ছে। তিনি আরো বলেন, সবাইকে স্বাস্থ্যবিধি মেনে মাস্ক ব্যবহার করতে হবে। অযথা বাইরে ঘুরাঘুরি করে অন্যের জীবন ঝুঁকির মধ্যে ফেলবেন না। স্বাস্থ্য বিভাগ থেকে সবসময় পরামর্শ দেওয়া হচ্ছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *