মতলবে বিকল্প কর্মসংস্থানের জন্য জেলেদের মধ্যে সেলাই মেশিন বিতরণ

মোশারফ হোসেন তালুকদার :
চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলায় বিকল্প কর্মসংস্থানের জন্য নিবন্ধিত ও প্রশিক্ষণপ্রাপ্ত জেলেদের মধ্যে সেলাই মেশিন বিতরণ করেন চাঁদপুর-২ আসনের সাংসদ আলহাজ্ব এডভোকেট নূরুল আমিন রুহুল।
উপজেলা প্রশাসন ও মৎস্য অধিদপ্তরের আয়োজনে গতকাল ১৯ জুলাই রবিবার দুপুরে কুমিল্লা জেলার মৎস্য উন্নয়ন প্রকল্পের আওতায় জেলেদের জীবনমান উন্নয়ন ও বিকল্প কর্মসংস্থানের জন্য এ সেলাই মেশিন বিতরণ করা হয়।
মতলব সরকারী ডিগ্রী কলেজ মিলনায়তনে সহকারী কমিশনার ( ভূমি) নুশরাত শারমিনের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বি এইচ এম কবির আহমেদ, উপজেলা চেয়ারম্যান ( ভারপ্রাপ্ত) মুবিন সুজন, মেয়র আওলাদ হোসেন লিটন,ওসি স্বপন কুমার আইচ,মহিলা ভাইস চেয়ারম্যান ফেরদৌসী বেগম রুনু,উপজেলা আ’ লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক লিয়াকত আলী প্রধান,যুবলীগের আহবায়ক জহির সরকার প্রমুখ।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন মতলব সরকারী ডিগ্রী কলেজের অধ্যক্ষ আবুল কালাম আজাদ।
উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা ফারহানা আক্তার রুমা বলেন,আজ উপজেলার ৫ জন জেলের মাঝে সেলাই মেশিন দেওয়া হয়। পর্যায়ক্রমে পুরো উপজেলার ৫শ ৪০ জন জেলেকে এ সেলাই মেশিন দেয়া হবে। সেলাই মেশিনের সাথে আয়রন,সুতা, স্কেল, সিজার ও চক দেয়া হয়েছে।
পরে সাংসদ রুহুল আমিন শিক্ষা প্রতিষ্ঠানে ১শ টি করে গাছের চারা বিতরণ ও বয়স্ক,বিধবা,স্বামী পরিত্যক্তা মহিলাদের ভাতা এবং ভাতা বহি বিতরণ করেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *