মতলব উত্তরের জহিরাবাদে আ.লীগের উদ্যোগে শোক দিবস পালন

নিজস্ব প্রতিবেদক :
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে মতলব উত্তর উপজেলার জহিরাবাদ ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে মিলাদ দোয়া, তাবারক বিতরণ করা হয়।
রোববার (১৫ আগস্ট) বাদ আসর নাওভাঙ্গা জয়পুর উচ্চ বিদ্যালয় মাঠে প্রধান অতিথির বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের আহবায়ক কমিটির সদস্য গাজী মুক্তার হোসেন।
প্রধান অতিথির বক্তব্যে গাজী মুক্তার হোসেন বলেন, শোককে শক্তিতে পরিনত করে জাতির পিতার স্বপ্নকে বাস্তবায়ন করতে হবে। জাতির পিতা একটি অসম্প্র দায়িক বৈষম্যমুক্ত সুখী দেশ গড়ার স্বপ্ন দেখতেন। বঙ্গবন্ধু ক্ষুধা ও দারিদ্র্রমুক্ত স্বনির্ভর বাংলাদেশ গড়ার শপথ নিয়েছিলেন। কিন্তু ৭৫’র ১৫ আগষ্ট স্বাধীনতার পরাজিত শক্তি ও ক্ষমতালোভী একটি কুচক্রী মহল কিছু বিপথগামী সেনা কর্মকর্তাদের যোগসাজশে জাতির পিতাকে স্ব-পরিবারে নির্মমভাবে হত্যা করে।
তিনি আরো বলেন, বঙ্গবন্ধুকে হত্যার মধ্যদিয়ে এই বীরের জাতিকে আবার পরাধীনতার শিকলে বন্দী করতে চেয়েছিলো। সেই পরাজিত শক্তি আজও আমাদের চারপাশে ঘুরে বেড়ায়। আজও সেই স্বাধীন বাংলার মীরজাফর খন্দকার মোস্তাকের দোসররা জাতির পিতার কন্যার অর্জন ও বাংলাদেশের অগ্রগতিকে থামিয়ে দিতে চায়। আমাদের সমৃদ্ধ জাতি গঠনে অংশগ্রহন করতে হবে।
জহিরাবাদ ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি আব্দুস শুকুর মৃধার সভাপতিত্বে ও ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি তানভীর আহমেদ শিশিরের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক গাজী ইলিয়াছুর রহমান।
আরো বক্তব্য রাখেন, আওয়ামী লীগ নেতা আমান উল্ল্যাহ প্রধান, জহিরাবাদ ইউপি চেয়ারম্যান মো. সেলিম গাজী, জহিরাবাদ ইউনিয়ন আওয়ামী লীগের সহ সভাপতি আ. ছাত্তার মাস্টার, ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি সাখাওয়াত হোসেন মল্লিক, রশিদ খান প্রমুখ।
এ সময় উপস্থিত ছিলেন যুবলীগ নেতা সুমন বেপারী, জেলা স্বেচ্ছাসেবক লীগের সদস্য সম্রাট গাজী, জহিরাবাদ ইউনিয়ন যুবলীগের সভাপতি স্বপন মল্লিক, ছাত্রলীগ নেতা মামুন সিকদার।
দোয়া পরিচালনা করেন-মাওলানা সাইফুল ইসলাম।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.