মতলব উত্তরে ধনাগোদা নদীতে গণপিটুনিতে চাঁদাবাজ নিহত

ছবি : চাঁদাবাজদের হামলায় আহত কয়েকজন।

কামরুজ্জামান হারুন / শেখ ওমর ফারুক :

চাঁদপুরের মতলবে ধনাগোদা নদীতে বাল্কহেডে চাঁদা তুলতে গিয়ে শ্রমিকদের গণপিটুনিতে মামুন বেপারী (৩৮) নামের এক যুবক নিহত হয়েছেন।
শনিবার দুপুরের ধনাগোদা নদীর চাঁদপুরের মতলব উত্তরের শ্রীরায়েরচর এলাকায় এ ঘটনা ঘটে।
নিহত মামুন গজারিয়া উপজেলার গুয়াগাছিয়া জামালপুরের মোহাম্মদ আলির ছেলে। তিনি একজন চিহ্নিত চাঁদাবাজ বলে জানিয়েছে নৌ-পুলিশ। তার বিরুদ্ধে গজারিয়া থানা পাঁচটি মামলা রয়েছে বলে জানা গেছে।
মতলব উত্তরের বেলতলী নৌ-পুলিশ ফাড়ির ইনচার্জ সিরাজুল ইসলাম জানান, শনিবার দুপুরে মেঘনা নদীতে ট্রলারযোগে মামুনসহ চাঁদাবাজরা বাল্কহেডে চাঁদা তুলতে যায়। এসময় একটি বাল্কহেড শ্রমিকদের সঙ্গে তাদের মারামারি হলে মামুন মাথায় আঘাতপ্রাপ্ত হয়। পরে তার লোকজন তাকে গুরুতর আহত অবস্থায় চিকিৎসার জন্য গজারিয়া স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু।
নিহত মামুনের লোকজন বিকাল ৪টায় ১০/১৫ টি ইঞ্জিন চালিত ট্রলার যোগে বাগানবাড়ি ইউনিয়নের সন্তোষপুর গ্রামে বাড়িঘরে হামলা চালায়। এতে ৫/৬টি বসতঘরে ব্যাপক ভাংচুর করে। বাড়ি ঘরে হামলায় তিন জন আহত হয়েছে। আহতরা হলেন : সন্তোষপুর গ্রামের আবদুল মান্নান সরকার (৭০) বিল্লাল হোসেন সরকার (৫০) রানা সরকার (২৬)।
শনিবার সন্ধ্যায় চাঁদপুরের নৌ পুলিশ সুপার মোঃ কামরুজ্জামান মতলব উত্তরে ক্ষতিগ্রস্ত বাড়িঘর পরিদর্শন করেন। তিনি বলেন, বাল্কহেডের চালক ও সুকানির কাছে চাঁদাবাজরা দেশীয় অস্ত্র নিয়ে চাঁদা দাবি করে। এটি নিয়ে একপর্যায়ে চাঁদাবাজরা তাদেরকে মারধর করে। এ সময় তাদের চিৎকারে এলাকার লোকজন এসে গণপিটুনি দেয়। এতে এক চাঁদাবাজ গুরুতর আহত হয়। পরে তাকে উদ্ধার করে হাসপাতালে নেয়ার পর ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *