মতলব উত্তরে শিল্পাঞ্চল গড়ে তুলুন গ্যাসের ব্যবস্থা করব : প্রতিমন্ত্রী নসরুল হামিদ

কামরুজ্জামান হারুন :
পরিকল্পিত শিল্প এলাকার বাইরে কেউ কারখানা করলে তাতে বিদ্যুৎ ও গ্যাস সংযোগ দেওয়া হবে না বলে জানিয়েছেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ।
চাঁদপুরের মতলব উত্তরে শিল্পাঞ্চল গড়ে তুলুন, আমরা গ্যাসের ব্যবস্থা করে করবো। এখন আর বিদ্যুতের সমস্যা নেই বলে জানিয়েছেন তিনি।
শুক্রবার চাঁদপুরের মতলব উত্তরের এনায়েত নগরে পারিবারিক সফরে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ আসেন। এসময় তিনি শ্রী রায়ের চর সেতুর পশ্চিম পাড়ে (গালিমখা এলাকায় )পথসভায় এসব কথা বলেন।
এসময় বক্তব্য রাখেন চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব অ্যাডভোকেট নুরুল আমিন রুহুল, মতলব উত্তর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস, মতলব দক্ষিণ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিএইচএম কবির হোসেন, বিশিষ্ট ব্যবসায়ী মাহমুদুল হাসান।
প্রতিমন্ত্রী বলেন, এখন থেকে এই নিয়ম প্রযোজ্য হবে। পরিকল্পিত শিল্পাঞ্চলের বাইরে যারা কারখানা স্থাপন করে ফেলেছেন তারা সেগুলো পরিকল্পিত শিল্পাঞ্চলে স্থানান্তর করতে পারবেন।
নসরুল হামিদ বলেন, এখন থেকে যারা এখানে শিল্প এলাকা করতে চাচ্ছেন বা শিল্প এলাকা করতে যাবেন বা করে ফেলেছেন কিছু, তাদেরকে নতুন করে চিন্তাভাবনা করতে হবে।
পরিকল্পিত শিল্পাঞ্চল বলতে সরকারের অর্থনৈতিক অঞ্চলগুলো ছাড়াও বিসিককে বোঝানো হচ্ছে জানিয়ে তিনি বলেন, আমাদের কথা হলো, সরকারের অনুমোদিত পরিকল্পিত শিল্প এলাকা ছাড়া কোথাও গ্যাসের সংযোগ, বিদ্যুতের সংযোগ দেওয়া যাবে না। কেউ যদি যত্রতত্র অনুমোদন ছাড়া করে তাদের লাইন কেটে দেওয়া হবে।
নিরবচ্ছিন্ন বিদ্যুৎ ও গ্যাস দেওয়া সমস্যা হচ্ছে। অপরিকল্পিত ভাবে করার কারণে আমাদের সমস্যা হচ্ছে। তারা ভবিষ্যতে পরিকল্পিত শিল্প এলাকায় শিফট করতে পারেন।

শেয়ার করুন

Leave a Reply