মতলব উত্তরে স্বেচ্ছাশ্রমে কৃষকের ধান কেটে দিল মইনীয়া যুব ফোরাম

কামরুজ্জামান হারুন :
মাইজভান্ডার দরবার শরীফের সাজ্জাদানশীন পার্লামেন্ট অফ ওয়ার্ল্ড সুফীজ প্রেসিডেন্ট, বাংলাদেশ সুপ্রিম পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান, আঞ্জুমানে রহমানিয়া মইনীয়া মাইজভাণ্ডারীয়ার কেন্দ্রীয় সভাপতি,মইনিয়া যুব ফোরামের প্রতিষ্ঠিাতা,আওলাদে রাসুল (দ) শাহ্সূফী সৈয়দ সাইফুদ্দিন আহমেদ মাইজভান্ডারীর আহ্বানে মইনিয়া যুব ফোরামের কেন্দ্রীয় নির্বাহী সভাপতি শাহজাদা সৈয়দ মাশুক এ মইনুদ্দীন আলহাসানীর নির্দেশ দিয়েছেন, করোনার মত বৈশ্বিক সংকট ও বিপর্যয়ে মানবতার পাশে থাকার।
তারই ধারাবাহিকতায় দ্বিতীয় দিনের মতো মতলব উত্তরের ছেংগারচর পৌরসভার তালতলী গ্ৰামের আরশাদ সরকার ও সাইফুল ইসলাম সরকার টুনুর ২৫ শতক জমির পাকা ধান কেটে ও মাড়াই করে দিয়েছেন। করোনার এই সময়ে মইনিয়া ফোরামের এমন কার্যক্রম অব্যাহত থাকবে।
বৃহস্পতিবার দুপুরে থেকে সন্ধ্যা পর্যন্ত তাদের জমিতে মইনিয়া যুব ফোরামের অন্তত ১৫ জন সদস্য ধান কাটে। তারা প্রচন্ড রোদ উপেক্ষা করে রোজা রেখে ধান কেটেছে। কেউ ধান মাথায় করে নিয়ে আসছেন। আবার অন্যরা ধান মাড়াই করছেন।
সাইফুল ইসলাম সরকার জানান, কৃষি শ্রমিক পাচ্ছিলাম না। এদিকে মাঠে ধান পেকে আছে ।কি করবো বুঝতে পারছিলাম না। আমার এই অবস্থার কথা জানতে পেরে যুব ফোরামের সদস্যরা আমাদের জমির ধান কেটে মাড়াই করে দিয়েছে।
যুব ফোরামের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে তারা বলেন, অনেক উপকার করেছেন মইনিয়া যুব ফোরামের সদস্যরা। আল্লাহ তাদের ভালো করবেন।
মইনিয়া যুব ফোরামের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও দৈনিক সময়ের আলো পত্রিকার স্টাফ রিপোর্টার ঢালী কামরুজ্জামান হারুন নেতৃত্ব সাথে ছিলেন, মইনিয়া যুব ফোরামের কেন্দ্রীয় নেতা ইসতিয়াক জামান নাফিজ, ইফতেখার জামান নাহিদ, আরশাদ সরকার, সাইফুল ইসলাম সরকার, কামরুজ্জামান রাজীব, ফয়েজ বাবু,হ্নদয় প্রধান, অপু হোসেন, মহিন দেওয়ান, জিসান আহমেদ , হ্নদয় সরকার , ফরহাদ হোসেন দর্জি, রিয়াজ প্রধান,রনি বেপারী প্রমুখ।

শেয়ার করুন

Leave a Reply