মতলব শাহরাস্তি পৌর নির্বাচনের দিন সাধারণ ছুটি থাকছে না

চাঁদপুর প্রতিদিন ডেস্ক :
আগামী ২৮ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হচ্ছে মতলব ও শাহরাস্তি পৌরসভা নির্বাচন। এদিন জেলার এ দু’টি পৌরসভাসহ দেশের বিভিন্ন এলাকার ৩০টি পৌরসভায় সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে। একই সঙ্গে চারটি উপজেলা পরিষদ এবং দুইটি ইউনিয়ন পরিষদের উপনির্বাচনও অনুষ্ঠিত হবে। এসব নির্বাচন উপলক্ষে ওই সব নির্বাচনি এলাকায় এবার আর সাধারণ ছুটি থাকছে না। কেবল ভোটকেন্দ্র হিসেবে ব্যবহৃত শিক্ষাপ্রতিষ্ঠান ও স্থাপনা বন্ধ থাকবে।
বুধবার (২৪ ফেব্রুয়ারি) এ আদেশ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।
রাষ্ট্রপতির আদেশক্রমে জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিধি-৪ শাখার উপসচিব মো. হেলালুজ্জামান সরকার স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়, বাংলাদেশ নির্বাচন কমিশন সচিবালয়ের চাহিদা মোতাবেক পঞ্চম ধাপে ৩০টি পৌরসভার সাধারণ নির্বাচন, চারটি উপজেলা পরিষদ এবং দুইটি ইউনিয়ন পরিষদের উপনির্বাচন উপলক্ষে ভোটগ্রহণের দিন আগামী ২৮ ফেব্রুয়ারি রবিবার সাধারণ ছুটি ব্যতীত নির্বাচনি এলাকার অধীন যে সব শিক্ষাপ্রতিষ্ঠান ও স্থাপনা ভোটকেন্দ্র হিসেবে ব্যবহার বা নির্বাচনি কার্যক্রমের জন্য নির্ধারণ করা হয়েছে সেগুলো বন্ধ ঘোষণা করা হলো।
জারি করা প্রজ্ঞাপনে সংশ্লিষ্ট নির্বাচনি এলাকা এবং পার্শ্ববর্তী পৌরসভা, উপজেলা ও জেলার অধীন অন্যান্য দফতর, সংস্থা বা প্রতিষ্ঠানে কর্মরত ভোটারদের ভোটাধিকার প্রয়োগের সুযোগ দিতে ব্যবস্থা নেওয়ার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অনুরোধও জানানো হয়েছে।
উল্লেখ্য, ওইদিন যেসব পৌরসভা নির্বাচন হবে সেসব পৌরসভাগুলো হচ্ছে- রংপুরের হারাগাছ, জয়পুরহাট, বগুড়া, চাপাইনবাবগঞ্জের নাচোল, রাজশাহীর চারঘাট ও দূর্গাপুর, ঝিনাইদহের মহেশপুর ও কালীগঞ্জ। যশোরের কেশবপুর, ভোলা সদর ও চরফ্যাশন। জামালপুরের দেওয়ানগঞ্জ, ইসলামপুর ও মাদারগঞ্জ। জামালপুর সদর। ময়মনসিংহের নান্দাইল, কিশোরগঞ্জের ভৈরব, মানিকগঞ্জের সিংগাইর ও শিবচর। মাদারীপুর সদর। হবিগঞ্জ সদর। ব্রাহ্মণবাড়িয়া সদর। চাঁদপুরের মতলব ও শাহরাস্তি। লক্ষীপুরের রায়পুর, চট্টগ্রামের মীরসরাই, বারইয়ারহাট ও রাঙ্গুনিয়া। গাজীপুরের কালীগঞ্জ ও নীলফামারী জেলার সৈয়দপুর পৌরসভা।
একইদিন যে চারটি উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে নির্বাচন অনুষ্ঠিত হবে সেগুলো হচ্ছে- ঝিনাইদহের শৈলকুপা, ফরিদপুরের মধুখালী,রাজশাহীর পবা ও কুমিল্লঅর দেবীদ্বার।
ওইদিন যে দুইটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচন অনুষ্ঠিত হবে সেগুলো হচ্ছে- পটুয়াখালি জেলার কলাপাড়া উপজেলার ডাবলুগঞ্জ ও ফরিদপুর সদর উপজেলার গেরদা ইউনিয়ন পরিষদ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *