মতলব সরকারি হাসপাতালে চার দালালকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক :
মতলব সরকারি হাসপাতালে সেবা গ্রহীতা, স্বাস্থ্যহীনতা ঘটে এরকম কাজের সাথে জড়িত চারজন দালালকে জরিমানা করা হয়েছে। গত ২৮ জুন ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৪ দালালকে ৩ হাজার টাকা করে মোট ১২ হাজার টাকা জরিমানা করা হয়। এ ভ্রাম্যমান আদালতের নেতৃত্ব দেন সহকারী কমিশনার (ভূমি) নুশরাত শারমীন।
জানা যায়, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দীর্ঘদিন যাবৎ দুরদুরান্ত আগত রোগীরা সেবা নিতে এসে দালালদের হাতে হয়রানির স্বীকার হয়। এছাড়া আগত রোগীদের বিভিন্ন প্রলোভন দেখিয়ে বেসরকারি প্যাথলজি গুলোতে নিয়ে যেত দালালরা। সরকারি হাসপাতালে আসা রোগীদের নিজ নিজ প্যাথলজিতে নিয়ে আসার জন্য প্যাথলজির মালিকরা এ সকল দালাল দের বেতন ভিত্তিক নিয়োগ করে থাকেন। দালালদের অত্যাচারে সরকারি সেবা নিতে আসা সাধারণ মানুষ প্রতিনিয়ত হয়রানির শিকার হয়ে আসছে। যাদের জরিমানা করা হয়েছে তারা হলেন- উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের গেইটে থাকা দি ইবনে সিনা ডায়াগনস্টিক সেন্টারের দালাল আয়েশা আক্তার, গ্রামের বাড়ি দিঘলদী, শাহজালাল ডায়াগনস্টিক সেন্টারের দালাল মোঃ সিরাজ প্রধান, গ্রামের বাড়ি চরমুকুন্দি ও দি নোভা ডায়গনস্টিক সেন্টারের দালাল ইভা, গ্রামের বাড়ি বাইশপুর, পপুলার ডায়াগনস্টিক সেন্টারের দালাল আসমা আক্তার, গ্রামের বাড়ি বাইশপুর। অভিযান পরিচালনার সময় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. গোলাম কাওসার হিমেল, আবাসিক মেডিকেল অফিসার ডা. রাজীব কিশোর বনিক, মেডিকেল অফিসার ডা. মোশারফ হোসেন, ডা. ফিরোজ আহমেদ প্রোপেন, স্যানিটারী ইন্সপেক্টর গাজী মোঃ খোরশেদ আলম, এসআই মহিউদ্দিন মিয়া।
সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট নুশরাত শারমিন জানান, সরকারি কাজে বাধা ও স্বাস্থ্য বিধি না মানার কারণে তাদেরকে জরিমানা করা হয়েছে। ভবিষ্যতে এ ধারা অব্যাহত থাকবে।

শেয়ার করুন

Leave a Reply