মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের মহাপরিচালক হলেন আব্দুস সবুর মন্ডল

চাঁদপুর প্রতিদিন রিপোর্ট :
চাঁদপুরের সাবেক সফল ও জাতীয় জনপ্রশাসন পদকপ্রাপ্ত জেলা প্রশাসক কর্মনিষ্ঠ যুগ্ম সচিব মো: আব্দুস সবুর মন্ডলকে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক হিসেবে পদায়ন করা হয়েছে। সেই সাথে ২৯ জুলাই মহাপরিচালক (অতিরিক্ত দায়িত্ব) এর দায়িত্ব প্রদান করেন। সম্প্রতি জনপ্রশাসন মন্ত্রনালয়ের এক প্রজ্ঞাপনে এ আদেশ জারি করা হয়েছে ।
ইতিমধ্যে তিনি মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের মহাপরিচালক (অতিরিক্ত দায়িত্ব) পালন করছেন ।
মো: আব্দুস সবুর মন্ডল মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের মহাপরিচালক হওয়ায় তাকে অভিনন্দন জানিয়েছেন চাঁদপুর প্রেসক্লাব সভাপতি ইকবাল হোসেন পাটোয়ারী।
জানা গেছে, এর আগে যুগ্ম সচিব মো:আব্দুস সবুর মন্ডল গ্রহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয় এর অধীন সরকারি আবাসন পরিদপ্তরের পরিচালক পদে কর্মরত ছিলেন।
তিনি চাঁদপুর জেলা প্রশাসক থাকাকালীন ২০১৭ সালের ২৩ জুলাই প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট থেকে আনুষ্ঠানিকভাবে জাতীয় পর্যায়ে জনপ্রশাসন পদক এবং ২০১৯ সালের ২৩ জুলাই জেলা পর্যায়ে জনপ্রশাসন পদক গ্রহন করেন । ডিজিটাল মাধ্যমে জনসেবা দেয়ার জন্য ২০১৬ সালে দেশসেরা জেলা প্রশাসকের পুরস্কার লাভ করেন। জনপ্রশাসন পদকপ্রাপ্তির পুরো অর্থ তিনি ও তার টীম চাঁদপুরের মেডিকেল ও ইউনিভাসিটির শিক্ষার্থীদের জন্য প্রদান করে যান ।
তিনি চাঁদপুরের জেলা প্রশাসক থাকাকালীন ইলিশের বাড়ি চাঁদপুর এবং ব্র্যান্ডিং জেলা চাঁদপুরের উন্নয়ন ও সম্ভাবনা নিয়ে ব্যাপক কাজ করেছেন এবং দেশ ও বিদেশে ব্র্যান্ডিং করে চাঁদপুরের অবস্থান তুলে ধরতে সক্ষম হন ।

এদিকে যুগ্ম সচিব মো:আব্দুস সবুর মন্ডল এক প্রতিক্রিয়ায় বলেন, আমাকে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের মহাপরিচালক (অতিরিক্ত দায়িত্ব) এর দায়িত্ব প্রদান করায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানাই এবং উক্ত পদে দায়িত্ব পালনে সবার দোয়া ও সহযোগিতা কামনা করেন ।
মো:আব্দুস সবুর মন্ডলের গ্রামের বাড়ি গাইবান্ধা জেলায় । তিনি ১৩ তম বিসিএস (প্রশাসন) । তার স্ত্রী আখতারী জামান ঢাকা ইডেন ইউনিভার্সিটির সহকারী অধ্যাপিকা হিসেবে সুনামের সাথে দায়িত্ব পালন করছেন । দাম্পত্য জীবনে এক ছেলে ও দু’মেয়ের পিতা তিনি । এর মধ্যে এক মেয়ে আমেরিকা পড়াশুনা করছে ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *