মাদকবিরোধী প্রীতি ফুটবল ম্যাচে পৌরসভাকে হারিয়ে চ্যাম্পিয়ন জেলা প্রশাসক দল

আশিক বিন রহিম :
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে চাঁদপুর স্টেডিয়াম মাঠে মাদকবিরোধী প্রচারণামূলক প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। গতকাল ১৭ জুন বৃহস্পতিবার বিকেলে অনুষ্ঠিত খেলায় চাঁদপুর পৌরসভা দলকে ১-০ গোলে পরাজিত করে চ্যাম্পিয়ন হয় চাঁদপুর জেলা প্রশাসক ফুটবল দল। চাঁদপুর জেলা প্রশাসন ও জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের আয়োজনে এই প্রীতি ফুটবল খেলার সহযোগীতায় ছিলো জেলা ক্রীড়া সংস্থা।
বিকেল ৪টায় টেলিকনফারেন্সের মাধ্যমে প্রধান অতিথি হিসেবে ফুটবল খেলার শুভ উদ্বোধন করেন শিক্ষামন্ত্রী ডাক্তার দীপু মনি এমপি। চাঁদপুরের জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন পুলিশ সুপার মিলন মাহমুদ বিপিএম, পিপিএম (বার), চাঁদপুর পৌরসভার মেয়র মোঃ জিল্লুর রহমান জুয়েল।
জেলা প্রশাসক তার বক্তব্যে বলেন, মাদকের ভয়াল থাবায় আমাদের যুবসমাজ বিপদগামী হচ্ছে। তাই মাদকের বিরুদ্ধে আমাদের সামাজিক আন্দোলনের পাশাপাশি যুদ্ধ ঘোষণা করতে হবে। একজন তরুণ মাদকাসক্ত হলে তার উদ্ধমতা, সামনে এগিয়ে যাবার সাহস নষ্ট হয়ে যায়। তরুণসমাজকে সামনে তাদের নিতে হবে। তারা আমাদের আলোকবর্তিকা। আমরা চাইবো না আমাদের তরুণ সমাজ অন্ধকারে থাকুক। তারা আলোকিত থাকুক, প্রদীপ্ত থাকুক।
তিনি আরো বলেন, জাতির জনক বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে মাদকবিরোধী প্রচারণামূলক এই আয়োজনের সাথে সংশ্লিষ্ট সকলকে আমি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করছি। বিশেষ করে আমাদের চাঁদপুরের গর্ব শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি মহোদয়কে বিশেষ ধন্যবাদ জানাই। কারণ তিনি সব সময় চাঁদপুরকে নিয়ে ভাবেন এবং চাঁদপুরের জন্য কাজ করেন। বিশেষ ধন্যবাদ চাঁদপুরের সাংবাদিক সমাজকে। কারণ তারা সব সময় পজিটিভ সাংবাদিকতা করেন। সমাজের উন্নয়নে, দেশের উন্নয়নে তারা ভূমিকা রাখছেন। চাঁদপুরের যেকোনো ভালো কাজে সাংবাদিকরা তাদের লেখনীর মাধ্যমে সহযোগিতা হাত বাড়িয়ে দেন।
খেলোয়ারদের উদ্দেশ্যে তিনি বলেন, খেলায় জয়পরাজয় থাকবেই। এই জয় পরাজয় নিয়েই আমাদের এগিয়ে যেতে হবে, সেটিই আমাদের লক্ষ্য হওয়া উচিত।
বিশেষ অতিথির বক্তব্যে পুলিশ সুপার বলেন, এদেশে মাদকাসক্তের ৮০ ভাগ তরুণ সমাজ। আমি চাঁদপুরে দায়িত্ব নেয়ার পর থেকে কেবলমাত্র মাদক সংক্রান্ত মামলা হয়েছে ২৫০টি। মাদকের জন্যে এ পর্যন্ত ৩শ’ জনকে আটক করা হয়েছে।
তিনি বলেন, মাদকবিরোধী প্রচারণামূলক প্রীতি ফুটবল খেলার আয়োজনটি খুবই চমৎকার। এই আয়োজনের মাধ্যমে তরুণদের একটি বার্তা দেয়া হচ্ছে। তাদেরকে মাদক থেকে ফিরিয়ে আনার উৎসাহ দেয়া হচ্ছে। একটি মাদকাসক্ত সন্তান পুরো পরিবারের জন্যে বোঝা। তাই মাদক প্রতিরোধে সবাইকে এগিয়ে আসতে হবে।
পৌর মেয়র তার বক্তব্যে বলেন, এটি একটি খেলা হলেও এর উদ্দেশ্য হলো মাদক বিরোধী প্রচারণা। আমি বিশ্বাস করি, মাদকের বিরুদ্ধে যতো অস্ত্র ব্যবহার করা হোক, সবচেয়ে শক্তিশালী অস্ত্র হলো সচেতনতা। খেলাধুলার মাধ্যমে তরুণসমাজকে সচেতন করার এই আয়োজনটি চমৎকার। এই আয়োজনগুলো ধারাবাহিকভাবে করতে হবে।
চাঁদপুর জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা বাবু পরিচালনায়, উদ্বোধন ও সমাপনি অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামান, অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি ইমতিয়াজ হোসেন, চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা শাহনাজ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহিন হোসেন পাটোয়ারী, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি ইকবাল হোসেন পাটোয়ারী, সাধারণ সম্পাদক রহিম বাদশা, চাঁদপুর চেম্বার অব কমার্সের সহ-সভাপতি কুমার ঘোষ, চাঁদপুর পৌরসভা সচিব আবুল কালাম ভূঁইয়া, প্যানেল মেয়র ফরিদা ফরিদা প্রমুখ।
অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপ-পরিচালক দিদারুল ইসলাম।
সবশেষে চ্যাম্পিয়ন ও রানারআপ দলের হাতে ট্রফি তুলে দেন অতিথিবৃন্দ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *