মুক্তিযুদ্ধের বিএলএফ কমান্ডার অ্যাডঃ মমিন খান মাখনের ইন্তেকাল

আশিক বিন রহিম :
মহান মুক্তিযুদ্ধের চাঁদপুরের বিএলএফ কমান্ডার ও আওয়ামী লীগ নেতা, জেলা আইনজীবী সমিতির সদস্য অ্যাডঃ আঃ মমিন খান মাখন আর বেঁচে নেই ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহিয়ে রাজিউন। গতকাল ২২ এপ্রিল বৃহস্পতিবার তিনি ঢাকায় নিউরোসাইন্স হাসপাতালে ইন্তেকাল করেন।

বৃহস্পতিবার জানাযার নামাজ শেষে তাঁকে দাফন করা হয়। এর আগে মরহুমের প্রতি শ্রদ্ধা নিবেদন করে চাঁদপুর জেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনসহ বিভিন্ন সংগঠন।
জানাযার নামাযের পূর্বে মরহুমের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে বক্তব্য রাখেন চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দীন আহমেদ, যুগ্মসাধারণ সম্পাদক অ্যাড. জহিরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক তাফাজ্জল হোসেন এসডু পাটোয়ারী, অ্যাড. মজিবুর রহমান ভূঁইয়া, শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক ও চাঁদপুর পৌরসভার মেয়র মো. জিল্লুর রহমান জুয়েল, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক হানিফ পাটওয়ারী, আইন বিষয়ক সম্পাদক অ্যাড. রুহুল আমিন সরকার, শ্রমবিষয়ক সম্পাদক নুরুল ইসলাম মিয়াজী, সদস্য বীর মুক্তিযোদ্ধা মনির আহমেদ, বীর মুক্তিযোদ্ধা রফিকুউল্লাহ কোম্পানি, অ্যাড. বদরুজ্জামান কিরণ, বেলায়েত হোসেন গাজী বিল্লাল, সাবেক সদস্য অ্যাড. জসিম উদ্দিন পাটোয়ারী প্রমুখ।
উল্লেখ্য : অ্যাডঃ আঃ মমিন খান মাখন মহান মুক্তিযুদ্ধের চাঁদপুরের বিএলএফ কমান্ডার ছিলেন। এছাড়াও বর্ণাঢ্য রাজনীতিক জীবনে তিনি ১৯৬০ সালে পূর্ব পাকিস্তান ছাত্রলীগ চাঁদপুর মহকুমা কমিটির প্রতিষ্ঠাকালীন সাধারণ সম্পাদক ছিলেন। তিনি চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক, কেন্দ্রীয় যুবলীগের সাবেক প্রেসিডিয়াম সদস্য, জেলা যুবলীগের সাবেক সভাপতি ও প্রবীণ রাজনীতিবিদ ছিলেন। তিনি আওয়ামী লীগের একজন নিবেদিতপ্রাণ, সৎ নিষ্ঠাবান রাজনীতিবিদ ও বঙ্গবন্ধুর আদর্শের একজন সৈনিক ছিলেন।।
এদিকে বীর মুক্তিযোদ্ধা অ্যাড. মমিন খান মাখন এর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি, জেলা আওয়ামীলীগের সভাপতি নাছির উদ্দীন আহমেদ ও সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলাল, চাঁদপুর প্রেসক্লাব সভাপতি ইকবাল হোসেন পাটোয়ারী। এক শোক বার্তায় তারা মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন। পাশাপাশি মরহুমের শোকসম্পত্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *