মুনতাসীর মামুনকে নেওয়া হচ্ছে সিএমএইচে

চাঁদপুর প্রতিদিন ডেস্ক :
কঢ়ুয়ার কৃতী সন্তান ইতিহাসবিদ অধ্যাপক মুনতাসীর মামুনকে সম্মিলিত সামরিক হাসপাতালে নেওয়া হচ্ছে। তবে তিনি ভালো আছেন, স্থিতিশীল আছেন বলে জানিয়েছেন মুগদা জেনারেল হাসপাতালের কোভিড-১৯ বিষয়ক কমিটির সদস্য সচিব ও ফোকাল পারসন ডা. মাহবুবুর রহমান।
গতকাল বৃহস্পতিবার (৭ মে) দুপুরে ডা. মাহবুবুর রহমান বলেন, ‘তিনি এমনিতে ভালো আছেন, স্থিতিশীল আছেন। তবে তার কাশিটা একটু বেড়েছে।’
ডা. মাহবুবুর রহমান বলেন, ‘উনি যে খারাপ আছেন তা নয়, কিন্তু কোভিড আক্রান্ত রোগী যেকোনও সময় ভালো হতে পারে, আবার খারাপ হতে পারে। তাই এই হাসপাতাল থেকে তাকে (মুনতাসীর মামুন) সিএমএইচে পাঠানোর প্রস্তাব প্রধানমন্ত্রীকে জানানো হলে তিনি তা-ই করতে বলেছেন।’
প্রসঙ্গত, গত ৩ মে অধ্যাপক মুনতাসীর মামুন করোনার উপসর্গ নিয়ে রাজধানীর মুগদা জেনারেল হাসপাতালে ভর্তি হন। পরদিন নমুনা পরীক্ষায় তার কোভিড-১৯ পজিটিভ আসে। সেদিনই তাকে আইসিইউতে (নিবিড় পরিচর্যা কেন্দ্র) নেওয়া হয়। তবে অবস্থার উন্নতি হওয়ায় তাকে আবারও কেবিনে স্থানান্তর করা হয়।
মুগদা জেনারেল হাসপাতালের কোভিড-১৯ চিকিৎসক পরিষদের সভাপতি ডা. মনিলাল আইচ লিটু বাংলা ট্রিবিউনকে সেদিন জানিয়েছিলেন, মুনতাসীর মামুনের মা করোনায় আক্রান্ত হয়ে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন আছেন। মামুন তার মায়ের সান্নিধ্যে ছিলেন। এরপর করোনার উপসর্গ দেখা দেওয়ায় তাকে হাসপাতালে ভর্তি করানো হয়। এরপর তার নমুনা পরীক্ষায় পজিটিভ ধরা পড়ে।

-তথ্য সূত্র : বাংলা ট্রিবিউন

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.