মৈশাদীতে কৃষক তপন চক্রবর্তীর ধান কেটে দিল মইনীয়া যুব ফোরামের সদস্যরা

কামরুজ্জামান হারুন :
মাইজভান্ডার দরবার শরীফের সাজ্জাদানশীন, পার্লামেন্ট অফ ওয়ার্ল্ড সুফীজ প্রেসিডেন্ট, বাংলাদেশ সুপ্রিম পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান, আনজুমানে রহমানিয়া মইনীয়া মাইজভাণ্ডারীয়ার কেন্দ্রীয় সভাপতি,মইনীয়া যুব ফোরামের প্রতিষ্ঠাতা, সৈয়দ সাইফুদ্দীন আহমদ মাইজ ভান্ডারীর নির্দেশে খলিফা শাহ মোঃ মনির হাসান খানের নেতৃত্বে চাঁদপুর সদরের মৈশাদী ইউনিয়ন পরিষদের ৩নং ওয়ার্ডের গরীব কৃষক তপন চক্রবর্তী পাকা ধান কেটে দিয়েছে মইনীয়া যুব ফোরামের সদস্যরা।
গতকাল বৃহস্পতিবার (৩০ এপ্রিল) সকাল ১০টা থেকে কৃষক তপন কুমার চক্রবর্তীর পাকা ধান কেটে ঘরে তুলে দেন মইনীয়া যুব ফোরামের কেন্দ্রীয় ও জেলা শাখার নেতাকর্মী ।
মইনীয়া যুব ফোরাম কেন্দ্রীয় কমিটির সদস্য মাইনুল ইসলাম দুলু পাটোয়ারী বলেন, মইনীয়া যুব ফোরাম কেন্দ্রীয় কমিটির নির্দেশ দিয়েছে কৃষকদের পাশে থাকতে। যেকোনো মানবিক সঙ্কটে সাধারণ মানুষের পাশে থাকতে।স্থানীয়দের মাধ্যমে খবর পাই শ্রমিক সংকটের কারণে কৃষক তপন চক্রবর্তী তার জমির পাকা ধান কাটতে পারছে না।
তিনি বলেন,কাল বৈশাখী মাস, যে কোনো সময়ে ঝড় বৃষ্টি হলে ফসল ক্ষতিগ্রস্ত হওয়ার আশঙ্কা থাকে। তাই আমরা মইনীয়া যুব ফোরাম কেন্দ্রীয় কিছু সদস্য ও চাঁদপুর জেলা শাখার সদস্য ধান কাটার সরঞ্জাম নিয়ে হাজির হই।
এ কাজে সহযোগীতা করেন মইনীয়া যুব ফোরামের কেন্দ্রীয় সহ শিক্ষা ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক মোঃ মেহেদী হাসান, সদস্য সুমন, রিয়াদ গাজী, আরিফ বেপারী, ইমান, ফারুক. আনিসুল, দীপু, রাশেদ সহ আরো অনেকে। এই কার্যক্রম চলমান থাকবে ইনশাআল্লাহ।
কৃষক তপন চক্রবর্তী জানান, প্রথমে আমি বিশ্বাসই করতে পারছিলাম না।খলিফা মনির ভাই সহ তার সহকর্মীরা বিনা পারিশ্রমিকে আমার জমির ধান কেটে ঘরে তুলে দেবে। খলিফা মনির ভাই ও তার সহকর্মীরা বৃষ্টিতে ভিজে আমার দুই বিঘা জমির ধান কেটে দেয়। তারা ধান কেটে দেয়ায় আমার অন্যরকম আনন্দ লাগতেছে।সেই সাথে আনন্দ ও উৎফুল্ল কন্ঠে কৃষক তপন চক্রবর্তী মাইজভান্ডার দরবার শরীফের বর্তমান গদিনিশিন নবী বংশের ৩১ তম আওলাদ সৈয়দ সাইফুদ্দিন আহমেদ মাইজভান্ডারী কে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

শেয়ার করুন

Leave a Reply