লকডাউনে চাঁদপুরে ৭৮৪ মামলায় সোয়া ৬ লক্ষাধিক টাকা জরিমানা

আশিক বিন রহিম :
চাঁদপুরে চলমান এক সপ্তাহের ‘কঠোর লকডাউন’ বাস্তবায়ন ও স্বাস্থ্যবিধি নিশ্চিত করণে কঠোর অবস্থানে রয়েছে প্রশাসন। সরকারের নির্দেশনা বাস্তবায়নে চাঁদপুরের জেলা প্রশাসন, পুলিশ বিভাগ এবং উপজেলা প্রশাসন একযোগে কাজ করছে। তাদের সহযোগীতা মাঠে রয়েছেন সেনাবাহিনী, বিজেবি, আর্ম পুলিশ ও আনসার ব্যাটেলিয়ন সদস্যরা।

প্রতিদিন সকাল থেকে রাত পর্যন্ত চাঁদপুর জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ ভ্রাম্যমাণ আদালত পরিচাৈনা করছেন। চলমান লকডাউনের ৬দিনে চাঁদপুরে ভ্রাম্যমান আদালতে সর্বমোট ৭৮৪টি মামলা করা হয়েছে। এতে জরিমানা আদায় করা হয়েছে ৬লাখ ২৭ হাজার ১৭০টাকা।

চাঁদপুর জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট আজিজুন্নাহার তথ্য নিশ্চিত করেছেন। প্রাপ্ত তথ্যানুযায়ী, লকডাউনের প্রথম দিনে স্বাস্থবিধি না মানা ও ভোক্তা অধিকার আইনে ৫৬ মামলায় ৫৬জনকে ৩৯ হাজার ৫০টাকা অর্থদন্ড দিয়েছে পৃথক ভ্রাম্যমান আদালত।

এছাড়াও দ্বিতীয় দিনে ১০৬ মামলায় ১০৬জনকে ৬৯ হাজার ৬শ’ টাকা অর্থদন্ড দিয়েছে পৃথক ভ্রাম্যমান আদালত। একই দিনে রাতের অভিযানে ৯ মামলায় ২৯জনকে ১৭ হাজার ৯শ’ টাকা অর্থদন্ড দেয়া হয়। ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন জেলা প্রশাসক কার্যালয়ের সিনিয়র এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট অমিত চক্রবর্ত্তী, এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ ছামিউল ইসলাম ও মোঃ মেহেদী হাসান মানিক।

লকডাউনের তৃতীয় দিনে জেলায় ১৬৭ মামলায় ১৬৭ জনকে ১ লাখ ২৯ হাজার ১৫০ টাকা জরিমানা করা হয়। এসব জরিমানা আদায়ে ভ্রাম্যমান আদালত পরিচালিত হয়েছে ২২টি। চতুর্থ দিনে ১৬০ মামলায় ১৬০জনকে ১ লাখ ৫৭ হাজার ২০০ টাকা জরিমানা করা হয়। এতে ভ্রাম্যমান আদালত পরিচালিত হয়েছে ১১টি

লকডাউনের পঞ্চম দিনে জেলায় ১৪৩ মামলায় ১৪৩ জনকে ১লাখ ৩১ হাজার ৯২০ টাকা জরিমানা করেছে জেলা সদর ও উপজেলা পর্যায়ে পৃথক ভ্রাম্যমান আদালত। এতে ভ্রাম্যমান আদালত পরিচালিত হয়েছে ১৭টি।

৬ষ্ঠ দিনে জেলায় ১২৩ মামলায় ৮২ হাজার ৩৫০ টাকা জরিমানা করেছে জেলা সদর ও উপজেলা পর্যায়ে পৃথক ভ্রাম্যমান আদালত। এতে ভ্রাম্যমান আদালত পরিচালিত হয়েছে ১৭টি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *