লকডাউনে চাঁদপুর ট্রাফিক বিভাগের অভিযানে ২ শতাধিক গাড়ি জব্দ

আশিক বিন রহিম :
লকডাউনে সরকারের নির্দেশনা বাস্তবায়নে চাঁদপুর ট্রাফিক বিভাগের চলমান অভিযানে ২১৮টি গাড়ি আটক করা হয়েছে। গত ১৭ এপ্রিল থেকে শহরের বিভিন্ননস্থানে অভিযান চলাকালে আইন অমান্য করায় গাড়িগুলো জব্দ করা হয়। চাঁদপুর জেলা ট্রাফিক পুলিশ পরিদর্শক (টিআই) মো. জহিরুল ইসলাম ভূঁইয়া এ তথ্য নিশ্চিত করেছেন।
জানাযায়, লকডাউনের প্রথম থেকে চাঁদপুর জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের নির্দেশনায় লকডাউনে সরকারি নির্দেশনা না মেনে সড়কে গাড়িতে যাত্রী বহন করায় চাঁদপুর শহরের জেলা পরিষদ, বিটি রোডের প্রবেশ মুখ, পালবাজার ও বঙ্গবন্ধু সড়কের পূর্বমাথাসহ বিভিন্ন স্থানে ৪টি চেকপোস্ট ও ৪টি মোবাইল টিম বসিয়ে বিভিন্ন যানবাহন জব্দ করে ট্রাফিক পুলিশ।
এতে ১৩৯টি ইজিবাইক, ৭৮টি সিএনজি স্কুটার ১টি মােটর সাইকেলসহ মােট ২১৮টি গাড়ি জব্দ করা হয়েছে।
বুধবার বিকেলে সরেজমিন গিয়ে দেখা যায়, এসব জব্দকৃত গাড়ি চাঁদপুর স্টেডিয়াম মাঠে দীর্ঘ লাইন সারি সারি করে রাখা হয়েছে।
চাঁদপুর জেলা ট্রাফিক পুলিশ পরিদর্শক (টিআই) মো. জহিরুল ইসলাম জানান, মূলত লকডাউন না মেনে যাত্রী বহন করার কারনে শহরের বিভিন্নস্থানে চেকপোস্ট বসিয়ে এসব গাড়ি জব্দ করা হয়েছে। করোনাকালে সাধারণ মানুষ এবং চালকদের সচেতন এবং সর্তক করতেই আমাদের এই কর্মসূচী অব্যাহত রয়েছে।
তবে এদেরকে ট্রাফিক আইনে কোন প্রকার জরিমানা করা হয়নি। মানবতার দিক বিবেচনা করে হয়তো কয়েকদিন শাস্তি দিয়ে কোন প্রকার জরিমানা ছাড়াই তাদের গাড়িগুলো ছেড়ে দেয়া হবে। জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন এ বিষয়ে অবগত আছেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *