লকডাউন না মানায় চাঁদপুরে ভ্রাম্যমাণ আদালতে ৪৯ জনকে জরিমানা

আশিক বিন রহিম :
দেশব্যাপী আবারও সাতদিনের লকডাউনের দ্বিতীয় দিনে সরকারি নির্দেশনা ও স্বাস্থ্যবিধি না মানায় চাঁদপুরে ৪৯মামলায় ১৯হাজার ৭শ’ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।
বুধবার (২১ এপ্রিল) সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও), সহকারী কমিশনার (ভূমি) ও জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ পৃথক ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন।

রাতে চাঁদপুর জেলা প্রশাসক কার্যালয় থেকে এসব তথ্য গনমাধ্যমকে নিশ্চিত করা হয় । প্রাপ্ত তথ্যে জানাগেছে, করােনা ভাইরাস (কোভিড-১৯) রােধকল্পে সামাজিক দূরত্ব বজায় রাখা নিশ্চিত করার লক্ষ্যে সকল উপজেলায় ইউএনও, এসি (ল্যান্ড) ও নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ মােবাইল কোর্ট অভিযান পরিচালনা করেন।

এসময় অযথা বাসা থেকে বের হওয়া, গণজমায়েত করা, নিরাপদ দূরত্ব বজায় না রাখার অপরাধে ৪৫ টি মামলায় ৪৫ জন ব্যক্তিকে মােট ১৮হাজার ৮০০ টাকা জরিমানা করা হয় এবং বাজার মনিটরিং করা হয় ।

প্রাপ্ত তথ্যে আরাে জানা যায়, কচুয়া উপজেলায় ৪ জনকে ১হাজার ৯০০টাকা, হাজীগঞ্জ উপজেলায় ১৪ জনকে ৪ হাজার টাকা, শাহরাস্তি উপজেলায় ৭ জনকে ১ হাজার ১০০ টাকা, ফরিদগঞ্জ উপজেলায় ২ মামলায় ৩০০ টাকা জরিমানা প্রদান করা হয়।

এদিনে চাদপুর শহরের বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করেন। চাদপুর জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাসিষ্ট্রেটগণ। এর মধ্যে নির্বাহী ম্যাজিষ্ট্রেট আজিজুন্নাহার ৪ মামলায় ২ হাজার ৫০০ টাকা, ইমরান মাহমুদ ডালিম ৪ মামলায় ২ হাজার টাকা, দেবযানী কর ৫ মামলায় ১ হাজার
২০০ টাকা জরিমানা প্রদান করেন।

এছাড়া নির্বাহী ম্যাজিষ্ট্রেট ইমরান-মাহমুদ-ডালিম সড়ক পরিবহন আইন,২০১৮ এ ৪ মামলায় ৯০০ টাকা জরিমানা আদায় করেন। করােনা ভাইরাস (কোভিড-১৯) সংক্রমণরােধের লক্ষ্যে জেলা প্রশাসনের এধরণের অভিযান অব্যাহত থাকবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *