লকডাউন না মানায় ২ শতাধিক সিএনজি অটোরিক্সা জব্দ

নিজস্ব প্রতিবেদক :
চাঁদপুরে সীমিত লকাউনে পুলিশ বিভাগ ও প্রশাসন যৌথ অভিযানে দুইশতাধিক অটোবাইক ও সিএনজি রিকশা জব্দ করা হয়। এর প্রতিবাদে বুধবার দুপুরে শহরের স্টেডিয়াম রোডে সিএনজি ও অটো চালকরা বিক্ষোভ করেন। এ সময় তারা অন্যান্য যানবাহন চলাচলে বাধা দিয়ে রাস্তা অবরোধের চেষ্টা চালান। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে প্রায় ১ ঘন্টা পরে বৈধ যানচলাচল স্বাভাবিক করেন। একই সাথে বিক্ষোভকারীদের ঘটনাস্থল থেকে সরিয়ে দেন।
চাঁদপুরের ট্রাফিক পরিদর্শক আজাদ হোসেন বলেন, লকডাউন অমান্য করে গত ৩ দিনে রাস্তায় যাত্রী পরিবহনের দায়ে ৯৮টি সিএনজি অটোরিক্সা ও ১৫৬টি ব্যাটারি চালিত অটোরিক্সা জব্দ করা হয়েছে। আপাতত এগুলো চাঁদপুর স্টেডিয়ামে রাখা হয়েছে। এগুলো কিভাবে কখন ছাড়া হবে সে বিষয়ে সিদ্ধান্ত দিবেন জেলা প্রশাসক ও পুলিশ সুপার।
এদিকে অটোরিকশাচালকেরা বলছেন, করোনায় যানবাহন চলাচল নিষিদ্ধ করা হলেও প্রশাসনের পক্ষ থেকে তাঁদের কোনো ধরনের সহায়তা করা হচ্ছে না। এতে তাঁরা পরিবার নিয়ে মানবেতর জীবন যাপন করছেন। বাধ্য হয়ে তাঁরা অটোরিকশা নিয়ে রাস্তায় বের হয়েছিলেন।
চাঁদপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুর রশিদ বলেন, সড়কে চালকেরা কিছু সময়ের জন্য বিশৃঙ্খলা সৃষ্টি করলে দ্রুত পুলিশ ঘটনাস্থলে পৌঁছে তাঁদের সরিয়ে দেয়। নিষেধাজ্ঞা অমান্য করে কোনো যানবাহন সড়কে নামলেই চালকদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।
অতিরিক্ত জেলা প্রশাসক ইমতিয়াজ হোসেন বলেন, সরকারি সিদ্ধান্ত আমরা বাস্তবায়ন করছি। এর আগে সরকারি প্রণোদনা দেওয়া হয়েছিল। এবারও হয়তো সরকার সিদ্ধান্ত নেবে। তবে এখনো আমাদের কাছে সেই ধরনের কোনো নির্দেশনা আসেনি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *