লঞ্চঘাটের চিত্র যেই সেই : আবারও চাঁদপুর বন্দর কর্মকর্তা পরিবর্তন

নিজস্ব প্রতিবেদক :
তৃতীয় দিনেরমতো চাঁদপুর লঞ্চ ঘাটের যাত্রীদের উপচেপড়া ভিড়ে চিত্র সেই আগের মতোই হয়ে গেছে। ২ জুন মঙ্গলবার ভোর থেকে দুপুর পর্যন্ত রাজধানী ঢাকার উদ্দেশ্যে বেশ কয়েকটি লঞ্চ যাত্রী নিয়ে ঘাট ত্যাগ করেছে।
স্বাস্থ্যবিধি না মেনে যাত্রী নিয়ে লঞ্চ চলাচল করায় ব্যর্থতার দ্বায়ে মাত্র দুইদিনের মাথায় সদ্য নিয়োগপ্রাপ্ত আবুল বাসার মজুমদার অব্যহতি দিয়ে বন্দর কর্মকর্তা হিসেবে কাউসারুল আলম নামে নতুন করে আরেকজনকে নিয়োগ দেওয়া হয়েছে। মঙ্গলবার দুপুরে তাকে নিয়োগ দেয়া হয়। এর আগে গত ৩১ মে করোনা পরিস্থিতির প্রথমদিন স্বাস্থ্যবিধি না মেনে যাত্রী নিয়ে লঞ্চ চলাচল করায় বন্দর কর্মকর্তা আব্দুর রাজ্জাককে অব্যাহতি দেওয়া হয়।
মঙ্গলবার সকালে চাঁদপুর লঞ্চঘাটে গিয়ে দেখা যায়, লঞ্চগুলোতে স্বাস্থ্যবিধি মেনে যাত্রীদের অবস্থান করছে। প্রথম দিকে এসব লঞ্চের কয়েকটিতে স্বাস্থ্যবিধি মেনে যাত্রীদের প্রবেশ করতে দেখা গেলেও পরে বাড়তি যাত্রীর চাপের কারণে তা আর সম্ভব হয়ে উঠেনি। ঢাকা-চাঁদপুর নৌপথে যাত্রী চাপ অব্যাহত থাকলেও বিপরিত চিত্র দেখা গেছে, চাঁদপুর-নারায়ণগঞ্জ নৌপথে যাত্রী চাপ নেই বললেই চলে।
এদিকে চাঁদপুর লঞ্চ ঘাটের ব্যক্তি উদ্যোগে জীবাণুনাশক একটি ট্যানল স্থাপন করা হয়েছে। জেলা আওয়ামীলীগ নেতা অ্যাডভোকেট জিল্লুর রহমান জুয়েল এটি স্থাপনে সহযোাগিতা করেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *