লঞ্চসহ নৌযান চলাচল বন্ধ

চাঁদপুর প্রতিদিন ডেস্ক :
ঘূর্ণিঝড় ‘ইয়াস’–এর কারণে চাঁদপুরসহ দেশের অভ্যন্তরীণ নদীবন্দরগুলো থেকে সব ধরনের যাত্রীবাহী নৌযান চলাচল বন্ধের নির্দেশ দিয়েছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এসব নৌযান চলাচল বন্ধ থাকবে।
মঙ্গলবার নৌ-পরিবহন মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ তথ্য ও জনসংযোগ কর্মকর্তা জাহাঙ্গীর আলম খান এ তথ্য জানান। এছাড়া বরিশাল নদী বন্দর কর্মকর্তা মোস্তাফিজুর রহমান সমকালকে যাত্রীবাহী নৌযান চলাচল বন্ধ করার বিষয়টি নিশ্চিত করেছেন।
ঘূর্ণিঝড় ইয়াস ঘণ্টায় ২১ কিলোমিটার গতি নিয়ে এগোচ্ছে। এটি মঙ্গলবার বিকেলের মধ্যে সুপার সাইক্লোনে পরিণত হতে পারে। বাতাসের গতি ঘণ্টায় ১৬৫ থেকে ১৯০ কিলোমিটার পর্যন্ত বাড়তে পারে। বুধবার সকালে পশ্চিমবঙ্গ ও ওডিশা উপকূলে আঘাত হানতে পারে ‘ইয়াস’।
ঝড়টির প্রভাবে দেশের দক্ষিণ-পশ্চিম উপকূলীয় জেলাগুলোতে ঝোড়ো বাতাস বয়ে যাচ্ছে। খুলনা, সাতক্ষীরা, পটুয়াখালী, নোয়াখালী এলাকার নিচু এলাকা এবং চরাঞ্চলগুলোতে জোয়ারের পানি প্রবেশ করেছে। অনেক স্থানে ভাঙা বেড়িবাঁধ দিয়ে ও বেড়িবাঁধ ভেঙে অনেক গ্রাম তলিয়ে গেছে। ডুবে গেছে সুন্দরবনের দুবলার চরসহ জেলেপল্লিগুলোর বেশিরভাগ এলাকা।
চাঁদপুর বন্দর কর্মকর্তা কায়সারুল ইসলাম বলেন, ঘূর্ণিঝড় ইয়াসের কারণে চাঁদপুর থেকে সব নৌযান চলাচল বন্ধ রয়েছে। পরিস্থিতি স্বভাবিক না হওয়া পর্যন্ত লঞ্চ চলাচল বন্ধ থাকবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *