শরীয়তপুর থেকে হারানো কিশোরকে ফিরে পেলো পরিবার

আশিক বিন রহিম :
শরিয়তপুর জেলা থেকে হারিয়ে যাওয়া রিয়াদ সরকার (১৮) নামের এক কিশোর ২৬ এপ্রিল চাঁদপুর ডাকাতিয়া নদী থেকে উদ্ধার করা হয়। এর আগে গত ২২ এপ্রিল মানসিক প্রতিবন্ধি এ কিশোর বাড়ি থেকে হারিয়ে যায়। অবশেষে চাঁদপুর সদর উপজেলার রামপুর ইউপি চেয়ারম্যান মোঃ আল মামুন পাটওয়ারীর প্রচেষ্টায় হারিয়ে যাবার ৯দিন পর কিশোর তার পরিবারকে ফিরে পায়।
৩০ এপ্রিল শুক্রবার বিকেলে চাঁদপুর সদর মডেল থানা পুলিশের মাধ্যমে কিশোর রিয়াদ সরকারের মা লিলুফা বেগম ও ভাই হ্নদয় সরকার কাছে তাকে হস্তান্তর করা হয়। দীর্ঘ ৯দিন পর হারোনো সন্তানকে ফিরে পেয়ে আনন্দিত মা লিলুফা বেগম ও তার পরিবার। এসময় চাঁদপুর মডেল থানায় এক আনন্দঘন পরিবেশের সৃষ্টি হয়।
রামপুর ইউপি চেয়ারম্যান আল মামুন পাটওয়ারী জানায়, গত ২৬ এপ্রিল ইউনিয়নের ১নং ওয়ার্ডের রাড়ীরচর গ্রামের খেয়াঘাটে ডাকাতিয়া নদীতে কচুরিপানার সাথে ভাসমান অবস্থায় লুঙ্গি ও গেঞ্জি পড়া রিয়াদ সরকার কে জীবিত উদ্ধার করেন স্থানীয় মোঃ শাহাজান বেপারী সহ বাড়ির অন্যান্য লোকজন। তবে ছেলেটি শারীরিকভাবে কিছুটা অসুস্থ ছিল। এরপর মোঃ শাহাজান বেপারী নিজের বাড়িতে ৩/৪ দিন যাবৎ ছেলেটিকে সেবাযত্ন করে সুস্থ্য করে তোলেন।
তিনি আরোও বলেন, ঘটনাটি জানতে পেরে আমি ছেলেটির পরিবারকে খুঁজতে থাকি। এক পর্যায়ে আমার ব্যক্তিগত ফেইজবুক আইডি থেকে ছেলেটিকে নিয়ে একটি পোস্ট দেই। সেই পোষ্টের কারনে ছেলেটির পরিবার বিষয়টি জানতে পারে।
রাড়ীরচর পাটওয়ারী বাড়ির কাউছার আহম্মেদের কারনে রিয়াদ সরকারকে তার পরিবারের কাছে পৌঁছে দেওয়া সম্ভব হয়েছে।
রিয়াদের মা লিলুফা বেগম ও ভাই হ্নদয় জানান, আমাদের বাড়ি শরিয়তপুর জেলার চরভাঙ্গা দেওয়ানকান্দি সরকার বাড়ি। রিয়াদ গত ২১ এপ্রিল বাড়ির পাশে খেলার সময় হারিয়ে যায়। তার মানসিক সমস্যা রয়েছে। আমরা চেয়ারম্যান সাহেবসহ সকলের কাছে কৃতজ্ঞ। কারন তাদের কারনেই আমরা রিয়াদ কে ফিরে পেয়েছি। আমরা অনেক আনন্দিত।
এ সময় রামপুর ইউপি চেয়ারম্যান মোঃ আল মামুন পাটওয়ারী, চাঁদপুর সদর মডেল থানার এসআই মোঃ রমজান হোসেন ও কিশোর রিয়াদ সরকারকে নদী থেকে উদ্ধার করা মোঃ শাহজাহান বেপারি উপস্থিত ছিলেন।

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *