শাহরাস্তিতে নমুনা সংগ্রহ বন্ধ রাখায় বিপাকে রোগীরা

নিজস্ব প্রতিবেদক :
শাহরাস্তিতে উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে কোভিডের নমুনা সংগ্রহের উপকরণ মিডিয়া সংকটে নমুনা সংগ্রহ বন্ধ রয়েছে। এতে করোনা উপসর্গ নিয়ে আসা রোগীদের ভোগান্তি শেষে ফিরে যেতে হচ্ছে। তবে খুব শীঘ্রই এ সমস্যা কেটে যাবে বলে জানিয়েছেন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা।
গত ১৭ জুন বুধবার সকালে পৌরশহরের উপলতা মহল্লার বাসিন্দা মাহবুব আলম করোনা উপসর্গ নিয়ে নমুনা দিতে স্বাস্থ্য কমপ্লেক্সে আসেন। ওই সময় নমুনা সংগ্রহের সংশ্লিষ্টরা ওই মিডিয়া সংকটের কথা জানিয়ে দিলে, তিনি আর নমুনা দিতে পারেননি।
এ বিষয়ে শাহরাস্তি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ প্রতীক সেন জানান, নমুনা সংগ্রহের উপকরণ মিডিয়া সংকটের বিষয়টি চাঁদপুরের সিভিল সার্জন অফিসকে অবহিত করা হয়েছে। ওই উপকরণের সরবরাহ বৃদ্ধি পেলে আবার পুনরায় পরীক্ষা কার্যক্রমের নমুনা সংগ্রহ শুরু হবে। এছাড়া অনুমানের চেয়ে দৈনিক রোগীর সংখ্যা বৃদ্ধি পাওয়ায় এ অবস্থা সৃষ্টি হয়েছে। তিনি বলেন, আশাকরি আগামী শনিবার থেকে আবার নমুনা সংগ্রহ করা যাবে।
উল্লেখ্য, উপজেলায় এ পর্যন্ত ৩২৭ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এ পর্যন্ত ২৬৭ নমুনা সংগ্রহের রিপোর্ট এসেছে। যার মধ্যে ২০৪ রিপোর্ট করোনা নেগেটিভ। অন্যদিকে প্রাপ্ত রিপোর্টে ৬৩ জনের করোনা পজিটিভ হয়েছে। ওই হিসেবে জেলার মধ্যে শাহরাস্তি দ্বিতীয় সর্বোচ্চ করোনা শনাক্তকৃত উপজেলা হিসেবে চিহ্নিত হয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *