শিক্ষামন্ত্রীর বিরুদ্ধে অপপ্রচারের অভিযোগে জিডি

নিজস্ব প্রতিবেদক :
শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপির বিরুদ্ধে অপপ্রচারের অভিযোগে চাঁদপুর মডেল থানায় সাধারণ ডায়েরি করা হয়েছে। ২৬ আগস্ট বুধবার জিডি করেন চাঁদপুরের পুরাণবাজার ডিগ্রি কলেজ অধ্যক্ষ রতন কুমার মজুমদার।
অভিযোগে উল্লেখ করা হয়, শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির নামে মিলি সুলতানা এবং জাইমা রহমান নামের দু’টি ফেইসবুক পেইজ থেকে মিথ্যা, বানোয়াট তথ্য দিয়ে মানুষকে বিভ্রান্ত করা হচ্ছে। যা একজন সাধারণ নাগরিক হিসেবে আমাকে মর্মাহত ও ক্ষুব্ধ করেছে। যা দণ্ডনীয় অপরাধও। ডা. দীপু মনির মতো সৎ এবং যোগ্য রাজনীতিকের নামে মিথ্যা অপপ্রচারকারীদের বিরুদ্ধে ব্যবস্থা না নিলে সমাজে অস্থিরতা সৃষ্টি হবে। তাই উক্ত আইডি এবং পেইজের বিরুদ্ধে তদন্তপূর্বক সামাজিক নিরাপত্তা আইনে ব্যবস্থা নেয়ার জন্য অনুরোধ করা যাচ্ছে।
এ বিষয়ে পুরাণবাজার ডিগ্রি কলেজ অধ্যক্ষ রতন কুমার মজুমদার বলেন, মিলি সুলতানা নিউইয়র্কের কুইন্স ভিলেজে থাকেন। যদ্দূর জানতে পেরেছি, সে সেখানে একটি প্রাইভেট ফার্মে কাজ করেন। তিনি অতিতেও বিভিন্ন ভিআইপি লোকের সম্পর্কে বিতর্কিত কথা লিখে। পরে বিতর্কের মুখে আবার ডিলিটও করে। একজন সাধারণ নাগরিক হিসেবে আমি অভিযোগ দায়ের করেছি।
চাঁদপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নাসিম উদ্দিন বলেন, আমরা অভিযোগ পেয়েছি। ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করতে হলে কিছু প্রক্রিয়া আছে। তিনি বলেন, আমরা আদালতের অনুমতি চাইবো। আদালতের অনুমতি নিয়ে তদন্ত স্বাপেক্ষে সকল প্রক্রিয়া সম্পন্ন করে ব্যবস্থা নেয়া হবে।
উল্লেখ্য, দীপু মনির বিরুদ্ধে অপপ্রচারের অভিযোগ এনে এর আগেও অধ্যক্ষ রতন কুমার মজুমদার দু’টি জিডি করেন থানায়। পরবর্তীতে আইসিটি আইনে অপপ্রচারের দায়ে স্থানীয় তিনজন শিক্ষককে গ্রেফতার করে পুলিশ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *