সকলের সম্মিলিত প্রচেষ্টাই পারবে চাঁদপুরকে করোনাভাইরাস থেকে মুক্তি দিতে : নাগরিক কমিটি

প্রেস বিজ্ঞপ্তি :
ডিসেম্বর ২০১৯ থেকে বিশ্বব্যপি করোনা ভাইরাস মহামারি আকার ধারণ করেছে। বিশ্বের কোন দেশই এই ভাইরাসের আক্রমন থেকে রক্ষা পায়নি। আমাদের প্রিয় মাতৃভূমি বাংলাদেশেও গত মাচ্র্ মাস থেকে করোনা ভাইরাসে মানুষ আক্রান্ত হওয়া শুরু করেছে। ভাইরাসের এ মহামারি থেকে মানুষকে রক্ষা করার জন্য মাননীয় প্রধানমন্ত্রী বিভিন্ন পদক্ষেপ নিয়েছেন। ইতিমধ্যে তিনি দেশের জনগণের জন্য ৩১টি নির্দেশনা প্রদান করেছেন। আমরা সেসকল নির্দেশনা মেনে চলছি। এপ্রিল মাসের প্রথম সপ্তাহ থেকে চাঁদপুরও এই ভাইরাসে আক্রমণে মানুষ আক্রান্ত হতে শুরু করেছে। অবস্থা যখন ভয়াবহ আকার ধারণ করে তখন চাঁদপুরের প্রশাসন চাঁদপুরে লকডাউন ঘোষণা করে। যেহেতু আজ পর্যন্ত এ ভাইরাসের কোন প্রতিষেধক বের হয়নি এমনকি কোন ঔষধও বের হয়নি। তাই বিশেষজ্ঞদের মতে এই ভাইরাসের আক্রমণ থেকে বাঁচতে একমাত্র উপায় লকডাউন। মানুষকে ঘরে থাকতে হবে। চাঁদপুর লকডাউন ঘোষণার পর মাঠ পর্যায়ে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন এবং সেনাবাহিনী সক্রিয় হয়ে মানুষকে ঘরে রাখার উদ্ব্দ্ধু করে যাচ্ছে।
চাঁদপুর নাগরিক কমিটি চাঁদপুরকে এই মহামারি থেকে মুক্ত রাখার জন্য জেলা প্রশাসন কর্তৃক ঘোষিত লকডাউনের প্রতি পূর্ণ আস্থা রেখে একাত্মতা ঘোষণা করছে। চাঁদপুর লকডাউনকে কার্যকর করার জন্য চাঁদপুর নাগরিক কমিটি জেলা প্রশাসনের পাশে আছে এবং থাকবে।
নাগরিক কমিটি চাঁদপুরের নাগরিকদের আহŸান জানাচ্ছে যে এই মহামারি মোকাবেলায় চাঁদপুরের সকল মানুষের সহযোগিতা প্রয়োজন। আমরা জানি আপনারা অনেক কষ্ট করছেন। অনেকেই কষ্টে আছেন। পরিবার পরিজন নিয়ে নানা রকম সমস্যায় আছেন। সাময়িকভাবে আপনাদের এই কষ্টগুলো মেনে নিতে হবে। কারণ সবার আগে আমাদের বাঁচতে হবে। জেলা প্রশাসন যে সিদ্ধান্ত নিয়েছে তা চাঁদপুরের জনগণকে সুরক্ষা দেবার জন্যই নিয়েছে। তাই দুর্যোগকালীন সময়ে জেলা প্রশাসনের সকল সিদ্ধান্ত মেনে চলুন। লকডাউনকে কার্যকর করার জন্য নিজে ঘরে থাকুন, অন্যকে ঘরে থাকার জন্য বলুন। অপ্রয়োজনে ঘর থেকে বের হবেন না। আপনি আপনার প্রতিবেশীর প্রতি সহানুভূতিশীল হোন। ডাক্তার, সেবাকর্মী, প্রশাস, পুলিশ, সেনাবাহিনীর নির্দেশনা মেনে চলুন। তাঁদের প্রতি মানবিক আচরণ করুন। আমাদের সকলের সম্মিলিত প্রচেষ্টাই পারবে চাঁদপুরকে করোনাভাইরাস থেকে মুক্তি দিতে। আসুন, আমরা সকলে মিলে এই ভাইরাসকে মোকাবেলা করি। নিজে সুস্থ থাকি ও অপরকে সুস্থ রাখি। চাঁদপুরের সকল নাগরিকের সুস্বাস্থ্য কামনা করেন কমিটির সভাপতি জাহাঙ্গীর আখন্দ সেলিম ও সাধারণ সম্পাদক রতন কুমার মজুমদার।

শেয়ার করুন

Leave a Reply