সকল শ্রেণীপেশার মানুষকে সাথে নিয়ে সুন্দর চাঁদপুর গড়ে তুলতে চাই : শিক্ষামন্ত্রী

আশা করব, চাঁদপুর প্রতিদিনের এই বস্তুনিষ্ঠতা ধরে রেখে তাদের প্রকাশনা অব্যাহত থাকবে
: নিজস্ব প্রতিবেদক :
বর্ণঢ্য আয়োজন ও উৎসব মূখর পরিবেশে চাঁদপুরের পাঠকপ্রিয় দৈনিক চাঁদপুর প্রতিদিনের এক দশকপূর্তি এবং একাদশ বর্ষে পদার্পণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষে ২৮ নভেম্বর শনিবার বেলা ১১টায় চাঁদপুর প্রেসক্লাব মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠনে ৮জন গুণি ব্যক্তিকে পত্রিকার লেখক সুহৃদ সম্মাননাসহ প্রদান করা হয়। ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, বাংলাদেশ আওয়ামী লীগের চার চারবারের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বিশিষ্ট চিকিৎসক ডাঃ জেআর ওয়াদুদ টিপু ও চাঁদপুর পৌরসভার নবনির্বাচিত মেয়র জেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক মোঃ জিল্লুর রহমান জুয়েল।
প্রধান অতিথির বক্তব্যে শিক্ষামন্ত্রী ডাক্তার দীপু মনি এমপি বলেন, সংবাদপত্র অবশ্যই পক্ষপাতিত্ব ছাড়া, নিরপেক্ষতা রেখেই তাদের সংবাদ প্রচার করবে। এটি খুব জরুরি। তবে যেসব ক্ষেত্রে আমাদের দেশের স্বাধীনতা এবং স্বাধীনতার চেতনা জড়িত রয়েছে, সেখানে নিরপেক্ষতার নয়, সেখানে অবশ্যই স্বাধীনতার পক্ষে থাকতে হবে, সত্যের পক্ষে লিখতে হবে।
আমাদের জানা থাকা দরকার, কোথায় আমরা নিরপেক্ষ থাকব এবং কোথায় আমরা একটি পক্ষের সাথে থাকবো। যেখানে সত্য মিথ্যার লড়াই সেখানে অবশ্যই আমাদের সত্যের পক্ষে থাকতে হবে। এখানে নিরপেক্ষ থাকার কোন সুযোগ নেই। সংবাদপত্র বা গণমাধ্যমকে সবসময় সত্য এবং নির্যাতিতের পক্ষে থাকতে হবে।
ডা. দীপু মনি এমপি বলেন, চাঁদপুরের উন্নয়নে আমরা কাজ করছি। সকল শ্রেণীপেশার মানুষকে সাথে নিয়ে আমরা একটি সুন্দর চাঁদপুর গড়ে তুলতে চাই। যারা এই সুযোগ আমাকে দিয়েছেন, সেই প্রিয় চাঁদপুরবাসীর প্রতি আমি কৃতজ্ঞতা প্রকাশ করছি। কাজ করার মাঝে আমাদের অনেক সাফল্য যেমন রয়েছে, তেমনি হয়তো অনেক জায়গায় আমরা অনেক কিছু করার ইচ্ছা থাকলেও সীমাবদ্ধতার কারণে করতে পারেনি। সংবাদপত্রের কাজ হচ্ছে, আমাদের এই সাফল্যের কথা যেমনি তুলে ধরবে, তেমনিভাবে আমাদের কোথাও যদি কোনো ত্র“টি থেকে থাকে সেটিও সুন্দরভাবে ধরিয়ে দিবে। আমাদের কাজের ক্ষেত্রে কোথাও অনিয়ম, দুর্নীতি, ত্র“টি থাকলে সেটিও তাদের লেখনীর মাধ্যমে তুলে ধরবে।
শিক্ষামন্ত্রী বলেন, চাঁদপুর প্রতিদিন প্রকাশনার পর থেকে পাঠকদের চাহিদা পুরণ করতে পেরেছে। পত্রিকাটির সম্পাদক ও প্রকাশক ইকবাল হোসেন পাটোয়ারী দীর্ঘদিন যাবৎ সাংবাদিকতা পেশার সাথে সম্পৃক্ত রয়েছেন। আমি আশা করব, চাঁদপুর প্রতিদিনের এই বস্তুনিষ্ঠতা ধরে রেখে তাদের প্রকাশনা অব্যাহত থাকবে। দেশের প্রতি এবং সমাজ সম্পর্কে তাদের দায়িত্বশীলতা এবং চাঁদপুরে উন্নয়নে তাদের প্রচেষ্টা ও ভূমিকা অব্যাহত রাখবে। পত্রিকাটি সুস্থ সাংবাদিকতার মধ্য দিয়ে সঠিক তথ্য মানুষের কাছে তুলে ধরবার চেষ্টা পাশাপাশি শুধুমাত্র সংবাদই নয়, পত্রিকার প্রতি মানুষের আরও যেসব চাহিদা রয়েছে তা পূরণ করতে পেরেছে। আমি তাদের আরও উত্তরোত্তর সাফল্য কামনা করছি।


চাঁদপুর প্রতিদিনের সম্পাদক ও প্রকাশক ইকবাল হোসেন পাটোয়ারী সভাপতিত্বে এবং এক দশকপূর্তি ও একাদশ বর্ষে পদার্পণের আয়োজনে শুভেচ্ছা জানিয়ে বক্তব্য রাখেন, চাঁদপুর সরকারি কলেজের অধ্যক্ষ অসিত বরণ দাস, চাঁদপুর সরকারি মহিলা কলেজের উপাধ্যক্ষ আবুল খায়ের খান, পুরানবাজার ডিগ্রী কলেজের অধ্যক্ষ রতন কুমার মজুমদার, চাঁদপুর সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আইয়ুব আলী বেপারী, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি গিয়াস উদ্দিন মিলন, সাধারণ সম্পাদক আহসান উল্লাহ, সাবেক সভাপতি গোলাম কিবরিয়া জীবন, শরীফ চৌধুরী, সাবেক সাধারণ সম্পাদক মির্জা জাকির, লক্ষ্মন চন্দ্র সূত্রধর, দৈনিক আলোকিত চাঁদপুরের প্রকাশক ও সম্পাদক মো. জাকির হোসেন, সপ্তাহিক চাঁদপুর সকাল এর প্রকাশক ও সম্পাদক অধ্যাপক মোশারফ হোসেন লিটন, চাঁদপুর টেলিভিশন সাংবাদিক ফোরামের সভাপতি আল ইমরান শোভন, চাঁদপুর ফটোজার্নালিস্ট এসোশিয়েশনের সাধারণ সম্পাদক তালহা জুবায়েরসহ বিভিন্ন পর্যায়ের প্রশাসনিক কর্মকর্তা, রাজনৈতিক নেতৃবৃন্দ, শিক্ষাবিদ, সাংবাদিক ও সামাজিক সংগঠনের বিশিষ্টজন।
সম্মাননা পেয়ে অনুভূতি প্রকাশ করে বক্তব্য রাখেন, জাতীয় শিক্ষা ব্যবস্থাপনা একাডেমী (নায়েম)-এর পরিচালক প্রফেসর ড. মোঃ লোকমান হোসেন, বাংলাদেশ সুপ্রীমকোর্টের আইনজীবী জেসমিন সুলতানা, প্রেস ইন্সটিটিউট বাংলাদেশ (পিআইবি)-এর পরিচালক ওমর ফারুক দেওয়ান, ফরিদপুরের সালথা উপজেলার এসিল্যান্ড মারুফা সুলতানা খান হীরামনি, দৈনিক যুগান্তরের ইনভেস্টিগেশন এডিটর, কবি ও লেখক মিজান মালিক, অপ্সরা ইন্টারন্যাশনালের ব্যবস্থাপনা পরিচালক মনিরা আক্তার, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ঊর্ধ্বতন সহকারী পরিচালক (জনসংযোগ) আনোয়ার হাবিব কাজল, ইকো লাইফস্টাইলের মালিকানা স্বত্বাধিকারী ফৌজিয়া আবেদীন।
পত্রিকার বার্তা সম্পাদক রিয়াদ ফেরদৌস ও হাজীগঞ্জ মডেল সরকারি কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রভাষক ফারজানা ইয়াসমিন কুমকুমের পরিচালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন চাঁদপুর প্রতিদিনের ভারপ্রাপ্ত সম্পাদক মুহম্মদ ইব্রাহিম রনি। এর আগে সকাল ১০টায় পবিত্র কোরআন তেলাওয়াত ও গীতাপাঠের মধ্যদিয়ে অনুষ্ঠানের শুরু হয়। আমন্ত্রিত অতিথিদের অভ্যর্থনা জানান চাঁদপুর প্রতিদিনের উপদেষ্টামন্ডলীর সভাপতি মাহবুবুর রহমান পাটওয়ারী। এরপর চাঁদপুরের বিশিষ্ট কণ্ঠশিল্পী মৃণাল সরকারের নেতৃত্বে কণ্ঠশিল্পীদেও পরিবেশনা এবং সমবেত স্বরে জাতীয় সঙ্গীতের মধ্য দিয়ে অনুষ্ঠানের আনুষ্ঠানিকতা শুরু হয়। পরে সকল আমন্ত্রিত অতিথি ও সংবর্ধিত অতিথিদের ফুলেল শুভেচ্ছা জানানো হয়। এছাড়াও একযুগ পূর্তীর অনুষ্ঠানে চাঁদপুর প্রতিদিনের দায়িত্বরত সাংবাদিকদের শুভেচ্ছাস্মরক ক্রেস্ট প্রদান করা হয়।

শেয়ার করুন

Leave a Reply