সাংবাদিকরা হচ্ছে সমাজের দর্পণ : পুলিশ সুপার মো. মিলন মাহমুদ

চাঁদপুরের সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময়
: নিজস্ব প্রতিবেদক :
চাঁদপুরের যোগদানের প্রথম দিনেই সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছেন নবাগত পুলিশ সুপার মো. মিলন মাহমুদ। ১৮ মার্চ বৃহস্পতিবার বিকেলে পুলিশ সুপারের কার্যালয়ের সম্মেলন কক্ষে এই মতবিনিময় সভা অনু্ষ্িঠত হয়।
সভায় জেলার বিভিন্ন বিষয়ে তথ্য উপস্থাপন করে বক্তব্য রাখেন চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি ইকবাল হোসেন পাটওয়ারী, সাধারণ সম্পাদক রহিম বাদশা, সাবেক সভাপতি কাজী শাহাদাত, শরীফ চৌধুরী, সাবেক ভারপ্রাপ্ত সভাপতি গিয়াস উদ্দিন মিলন, সাবেক সাধারণ সম্পাদক সোহেল রুশদী, লক্ষ্মন চন্দ্র সূত্র ধর, এএইচএম আহসান উল্যাহ, সাবেক সহ-সভাপতি আবদুর রহমান।
চাঁদপুরের নবাগত পুলিশ সুপার মো. মিলন মাহমুদ বলেন, সাংবাদিকরা হচ্ছে সমাজের দর্পণ। আপনাদের দেয়া তথ্যে আমাদের কাজগুলো অনেক সহজ হয়। সরকার আমাদের দেশকে উন্নত দেশের কাতারে নেয়ার জন্য পরিকল্পিতভাবে কাজ করছেন। আশা করি নির্দিষ্ট সময়ে আগে আমাদের দেশ উন্নত হবে। এক্ষেত্রে আমাদের সকলের সহযোগিতা লাগবে।
পুলিশ সুপার বলেন, আপনাদের সাথে মতবিনিময় করে যেসব তথ্যগুলো পেয়েছি, সেগুলো কয়েক মাসের মধ্যে সমাধানের জন্য কাজ শুরু করবো। বিশেষ করে কিশোর গ্যাং, মাদক, চুরি, ডাকাতিসহ অন্যান্য অপরাধ। এছাড়াও থানায় সেবা নিতে আসা ব্যাক্তিদেরকে সন্তুষ্টিমূলক সেবা দিয়ে বিদায় করার চেষ্টা করা হবে। আমি চেষ্টা করবো চাঁদপুর জেলা পুলিশকে আমার মত করে সাজানোর জন্য।
পুলিশ সুপার বলেন, ১৮ বছরের নীচে সকলেই শিশু। তাদের অপরাধের বিষয়ে বিবেচনা করে সিদ্ধান্ত নিতে হয়। তবে বেতিক্রম হলে কঠোর হতে হবে। কারণ একজন শিশু-কিশোর অল্প বয়সে অপরাধে তালিকাভুক্ত হলে তার ভবিষ্যৎ অনেক সময় অনিশ্চিত হয়ে পড়ে। আপনাদের দেয়া তথ্যের মধ্যেমে আমরা কিশোর গ্যাং সম্পর্ক জেনে কাজ করবো। আমি চেষ্টা করবো মাদক সম্পর্ণূ নির্মুল করার জন্য। যতটুকু সম্ভব মাদকের বিষয়ে কঠোরতা থাকবে। এখানে আমি নিজেই আগে ডোপ টেস্ট করবো। তারপরে আমাদের পুলিশের বাকীদেরকেও করাবো। এতে মাদক নিয়ে কাজ করতেও সুবিধা হবে।
এসপি বলেন, এ জেলায় কাজ করার ক্ষেত্রে আমি পুলিশের সেবা মানুষের দোর গোড়ায় নেয়ার চেষ্টা করবো। এক্ষেত্রে জেলার অবস্থান বুঝে ১ থেকে দেড় মাসের মধ্যেই কিছু কাজের ফলাফল পাবে জেলাবাসী। পরবর্তীতে সাংবাদিকদের সাথে বসে কাজের অগগ্রতি সম্পর্কে আলোচনা হবে।
মতবিনিময় সভায় সাংবাদিকদের মধ্যে আরো বক্তব্য রাখেন আলম পলাশ, শাহাদাত হোসেন শান্ত, পার্থনাথ চক্রবর্তী, রিয়াদ ফেরদৌস, এম.এ. লতিফ, কে এম মাসুদ প্রমূখ। সভায় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) কাজী আবদুর রহিম, অতিরিক্ত পুলিশ সুপার (হেড কোয়াটর) আসাদুজ্জামান, ডিআইও ওয়ান তোতা মিয়া।
সভায় চাঁদপুর প্রেসক্লাব ও ফটো জার্নালিস্ট এসোসিয়েশন চাঁদপুর জেলা শাখার পক্ষ থেকে নবাগত পুরিশ সুপার (এসপি) মো. মিলন মাহমুদকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *