সাংসদের হস্তক্ষেপে ওসির সহযোগিতায় ঘর ফিরে পেলেন অসহায় বৃদ্ধা

শাখাওয়াত হোসেন শামীম :
হাজীগঞ্জে মেজর অব. রফিকুল ইসলাম বীর উত্তম এমপির হস্তক্ষেপে এবং হাজীগঞ্জ থানার ওসি হারুনুর রশিদের সহযোগিতায় অবশেষে ঘর ফিরে পেয়েছেন অসহায় বৃদ্ধা। ঘটনার তিন দিন পর অসহায় বৃদ্ধা অহিদা বেগমের বসত ভিটায় ঘর তুলে দেওয়া হয়েছে।
গত শুক্রবার উপজেলার ৭নং বড়কুল পূর্ব ইউনিয়নের জাকনী গ্রামের বেপারি বাড়িতে অসহায় বৃদ্ধা অহিদা বেগমের বসত ঘর ভেঙ্গে রাস্তায় ফেলে দেয় তারই বাসুরে ছেলে আবুল খায়ের গংদের ভাড়াটিয়া লাঠিয়াল বাহিনী।
এ ঘটনায় পরদিন বিভিন্ন ফেইসবুক পেইজে ভিডিও ও ছবি ছড়িয়ে পড়ে বিষয়টি চাঁদপুর-৫ হাজীগঞ্জ-শাহরাস্তি আসনের সংসদ সদস্য মেজর অব. রফিকুল ইসলাম বীর উত্তম এমপি’র নজরে আসে। ভিডিও প্রতিবেদন দেখে মেজর অব. রফিকুল ইসলাম বীর উত্তম এমপি তাৎক্ষণিক হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো. হারুনুর রশিদকে সত্যতা যাচাই করে ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন।
হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো. হারুনুর রশিদ এর নির্দেশে ২৩ মে রবিবার সকাল ১০টায় প্রতিবেদককে সাথে নিয়ে ঘটনাস্থল তদন্ত করতে ছুটে হাজীগঞ্জ থানার এসআই মো. হারুন। ঘটনার সত্যতা যাচাই করে ভ‚ক্তভোগী বৃদ্ধা অহিদা বেগম এবং তার ছেলেকে থানায় নিয়ে আসে।
হৃদয় বিধারক এ ঘটনায় ভ‚ক্তভোগী অহিদা বেগম এবং তার ছেলে বাচ্চু মিয়াকে হাজীগঞ্জ থানায় অভিযোগ দায়ের করেন।
এ সময় থানা অফিসার ইনচার্জ মো. হারুন রশিদ স্থানীয় ইউপি সদস্য সফিকুল ইসলামকে বৃদ্ধা অহিদা বেগমের ঘর নতুন করে নিমার্ণ করে দেওয়ার নির্দেশন দেন। ২৪ মে সোমবার মেজর অব. রফিকুল ইসলাম বীর উত্তম এমপির সহযোগিতায় অসহায় বৃদ্ধা অহিদা বেগমের বসত ভিটায় ঘর তুলে দেওয়া হয়।
হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো. হারুনুর রশিদ বলেন, মাননীয় সংসদ সদস্য মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম মহোদয় ফেইসবুকে হৃদয়বিদারক ঘটনাটি দেখে তাৎক্ষণিক আমাদের বিষয়টি দেখার নির্দেশনা প্রদান করেন। আমরা এর সত্যতা যাছাই করে যারা ঘরটি ভেঙ্গেছে স্থানীয় ইউপি মেম্বারকে তাদের সহযোগিতা নিয়ে ঘরটি পুনরায় নির্মাণের নির্দেশ দিই। ২৪ মে মঙ্গলবার বৃদ্ধার ঘর পুনরায় নির্মাণ করে দেয়া হয়েছে।
এদিকে ওই ভ‚ক্তভোগী বৃদ্ধার ছেলে বাচ্চু মিয়ার মোবাইল ফোনে আবুল খায়েরের ভাড়াটিয়া সন্ত্রাসী হাজীগঞ্জ পৌর এলাকার ধেররা গ্রামের দাস বাড়ির তাপস দাস মামলা না করার জন্য হুমকি প্রদান করেন বলে অভিযোগ করেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *