সাহিত্য মঞ্চের আয়োজনে কথায় ও কবিতায় শঙ্খ ঘোষকে স্মরণ

নিজস্ব প্রতিবেদক :
সাহিত্য মঞ্চের আয়োজনে উপমহাদেশের বরেণ্য কবি ও লেখক শঙ্খ ঘোষ এর স্মরণসভা অনুষ্ঠিত হয়েছে। ১৮ জুন শুক্রবার বৃষ্টিস্নাত বিকেলে চাঁদপুর সাহিত্য একাডেমি মিলনায়তনে এ স্মরণসভা অনুষ্ঠিত হয়। স্মরণসভায় কথায় ও কবিতায় সদ্যপ্রয়াত বরেণ্য এই কবিকে স্মরণ করেন চাঁদপুরের কবি, লেখক ও সাহিত্যকর্মীরা।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সাহিত্য মঞ্চের সভাপতি কবি ও অনুবাদক মাইনুল ইসলাম মানিক।
সংগঠনের সাধারণ সম্পাদক কবি ও গল্পকার আশিক বিন রহিমের সঞ্চালনায় শঙ্খ ঘোষ এর জীবন ও কর্ম নিয়ে আলোচনা করেন শিল্পচূড়ার সভাপতি কবি মাহাবুবুর রহমান সেলিম, সাহিত্য পরিষদের সহ-সভাপতি কবি ইকবাল পারভেজ, কবি মোখলেসুর রহমান ভুঁইয়া, তরুণ অনুবাদক হাসানাত রাজিব, লেখক ও প্রাবন্ধিক আহনাফ আবদুল কাদির, কবি শরীফউল্লাহ, নিঝুম খান ও অনুবাদক সাদ আল-আমিন। শঙ্খ ঘোষের কবিতা আবৃত্তি করেন নুরুন্নাহার নিশি, বিথী নন্দী, নার্গিস তন্বী, ফারজানা মুন্নী, শ্রাবণী সেন, আহসান আরিফ নিলয়, ফাথেয়া নূর, মারিয়া জামান, মুন্নী আক্তার, সাহিদা আক্তার প্রমুখ।
আলোচনায় বক্তারা বলেন, শঙ্খ ঘোষ বাংলা কবিতার রাজপুত্র। তিনি তার কবিতার পাশাপাশি গদ্য ও নাটক দ্বারা বাংলা সাহিত্যকে সমৃদ্ধ করে গেছেন। রবীন্দ্র আলোচনায়ও তিনি বিরলপ্রজ। বাংলা সাহিত্যের অনুরাগীরা তাঁর অবদানকে চিরকাল স্মরণ করে যাবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *