স্বাস্থ্য সুরক্ষায় চাঁদপুরসহ দুই পৌরসভায় ৩ কোটি টাকা প্রদান

নিজস্ব প্রতিবেদক :
করোনা ভাইরাস মহামারিতে অসহায় পরিবারের স্বাস্থ্য ও পুষ্টি সুরক্ষায় ইউরোপীয় ইউনিয়নের আর্থিক সহায়তায় গতকাল বুধবার (১৫ জুলাই) চাঁদপুর ও ফেনী পৌরসভায় ১৫ হাজার পরিবারের প্রত্যেকে অনলাইনের মাধ্যমে ২ হাজার টাকা করে আর্থিক সহায়তা প্রদান করা হয়।
স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়ের স্থাণীয় সরকার বিভাগের উদ্যোগে ঢাকা থেকে এক ভ্যাচুয়েল সভায় এ প্রকল্পের উদ্বোধন করেন স্থানীয় সরকার মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব মেজবাহ উদ্দিন, সভায় সভাপতিত্ব করেন চাঁদপুর পৌর সভার মেয়র নাছির উদ্দিন আহমেদ।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন চাঁদপুরের জেলা প্রশাসক মো: মাজেদুর রহমান খান, কান্ট্রি ডিরেক্টর হাসিনা রহমান।
এছাড়া আরও বক্তব্য রাখেন ফেনী জেলার উপ পরিচালক এলজিইডি, চাঁদপুর সিভিল সার্জন ডা: সাখাওয়াত উল্লাহ, চাঁদপুর ও ফেনী জেলার পরিবার পরিকল্পনা বিভাগের উপ পরিচালক এবং এই প্রকল্পের নির্বাহী পরিচালক জাহিদা ফিজ্জা কবির।
প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন করোনার এই মহামারিতে সরকার সাধারন জনগণের জীবনমান উন্নয়নে নানামুখী কর্মসুচি গ্রহন ও তা বাস্তবায়ন করে যাচ্ছে। তারই অংশ হিসেবে স্থানীয় সরকার মন্ত্রনায় এই উদ্যোগটি গ্রহন করেছে। এটি গত ২০১৮ সাল থেকে শুরু হয়েছে এবং চলমান আছে। এতে জনগণ কিছুটা হলেও উপকৃত হচ্ছেন।
আলোচনা শেষে উপস্থিত চাঁদপুর ও ফেনীর উপকারভোগী ৪ জন নারী, পুরুষের মোবাইলের অনলআইলে টাকা প্রেরণ কার্যক্রম উদ্বোধন করেন প্রধান অতিথি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *