হাইমচরে আগুনে পুড়ে শিক্ষিকার মৃত্যু, হত্যা না আত্মহত্যা?

হাছান আল মামুন :
চাঁদপুরের হাইমচরে নিজ বাড়িতে রহস্যজনকভাবে আগুনে পুড়ে শিখা রানী মজুমদার (৪৫) নামে এক শিক্ষিকার মৃত্যু হয়েছে। ২৬ ফেব্রুয়ারি শুক্রবার সকাল ৬টার দিকে হাইমচর উপজেলার আলগী দক্ষিণ ইউনিয়নের পশ্চিম চরকৃষ্ণপুর এলাকায় নিজেদের ঘরের সামনে এ ঘটনা ঘটে।
নিহত শিখা রানী স্থানীয় ফিরোজা কিন্ডারগার্টেনে সহকারী শিক্ষিকা হিসেবে কর্মরত ছিলেন। এটি কি হত্যা নাকি আত্মহত্যা তার রহস্য বের করতে তদন্ত করছে পুলিশ।
ঘটনার খবর পেয়ে চাঁদপুরের পুলিশ সুপার মাহাবুবুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার আঃ রহিম ও উপজেলা নির্বাহী অফিসার চাই থোয়াইহলা চৌধুরী ঘটনাস্থল পরিদর্শন করেন।

পুলিশ ও স্থানীয়রা জানান, অবিবাহিত শিখা রানী মজুমদার বাবার বাড়িতে থাকতেন। সেখানে বড়ভাই মৃত শক্তি মজুমদারের স্ত্রী সবিতা রানী মজুমদারের সঙ্গেই তিনি বসবাস করতেন। সেখানে তারা দু’জন ছাড়া আর কেউ থাকতেন না। বেশ বিনয়ী এবং ভদ্র ছিলেন শিখা রানী মজুমদার। কারো সঙ্গে তার শত্রুতা ছিল কি না তার জানা নেই তাদের।

নিহত শিখা রানীর ভাবি সবিতা রানী মজুমদার বলেন, বাড়িতে আমি ও শিখা থাকতাম। সে অবিবাহিত ছিল। আজ ভোর রাতে আগুন লাগার চিৎকার শুনে ঘুম থেকে জেগে উঠি। দেখি, পাশে ঘুমানো শিখা নেই। পরে ঘর থেকে বের হয়ে দেখি, শিখার শরীরে আগুন জ্বলছে।
সবিতা রানী বলেন, আমাদের বা শিখার সঙ্গে কোনো ধরনের বিরোধ নেই। কীভাবে এমন ঘটনা ঘটেছে বুঝতে পারছি না। আমি এই ঘটনায় কাউকে সন্দেহ করছি না।
স্থানীয় বাসিন্দা শোভা রানী বলেন, আমি ভোরবেলা ঘুম থেকে উঠে রাস্তায় বের হয়ে দেখি আগুন জ্বলছে। কাছে গিয়ে দেখি শিলার শরীর আগুনে জ্বলছে। আমি তখন অন্য কাউকে দেখিনি। তখন ডাক-চিৎকার শুরু করলে আশপাশের সবাই দৌড়ে আসে।
স্থানীয় বাসিন্দা অনিল কৃষ্ণ মাঝি ও বিমলা বলেন, শিলা ভালো প্রকৃতির মেয়ে। সে খুব ধার্মিক ছিল। কখনো তার সঙ্গে কারও কোনো বিরোধ দেখিনি।
চাঁদপুর সিআইডির পরিদর্শক আহসান হাবিব বলেন, আমরা খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি। আমরা ছায়া তদন্ত করছি। ঘটনাস্থল থেকে বিভিন্ন ধরনের আলামত সংগ্রহ করা হয়েছে।

এ বিষয়ে হাইমচর থানার পরিদর্শক (তদন্ত) সুব্রত কুমার সরকার বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, আগুনে পুড়ে তার মৃত্যু হয়েছে।’ তিনি বলেন, ঘরের বাইরে উঠোনেই আগুনে পুড়ে তার মৃত্যু হয়। এটি কি হত্যা নাকি আত্মহত্যা এ বিষয়ে এখনো আমরা নিশ্চিত হতে পারিনি। আমরা তদন্ত করে দেখছি।
তিনি বলেন, পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য চাঁদপুর সদর হাসপাতাল মর্গে প্রেরণ করেছে। এ ঘটনায় অপমৃত্যু মামলা করা হয়েছে।

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *