হাইমচরে আলগী বাজার করোনা প্রতিরোধে সেচ্চাসেবক টীমের পরামর্শ সভা

হাইমচর প্রতিনিধি :
করোনা ভাইরাসের আক্রমনে হতবিহ্বল গোটা বিশ্ব। যার সয়লাভ হয়েছে বাংলাদেশেও। সামাজিক দুরত্ব নিশ্চিত করার লক্ষে বাংলাদেশের বেশ কয়েকটি জেলা ও উপজেলা লকডাউন ঘোষণা করা হয়েছে। চাঁদপুর জেলা প্রশাসক মাজেদুর রহমান খান কর্তৃক ঘোষিত লকডাউন বাস্তবায়নের লক্ষ্যে হাইমচর উপজেলা আলগী বাজার ব্যবসায়ী কমিটির সাধারন সম্পাদক খোরশেদ আলম কোতওয়াল এর নেতৃত্বে গঠিত সেচ্চাসেবক টীম কাজ চালিয়ে যাচ্ছে। সেচ্চাসেবক টীমের সদস্যদের ও তাদের পরিবারের নিরাপত্তাহীনতায় বেশ কয়েকদিন কার্যক্রম স্থগিত করা হয়েছে।
সেচ্চাসেবক টীমের কার্যক্রম চালিয়ে নেওয়া যাবে কিনা এ বিষয়ে গতকাল ৩০ এপ্রিল বৃহস্পতিবার সামাজিক দুরত্ব বজায় রেখে পরামর্শ সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় সেচ্চাসেবক টীমের অন্যতম সদস্য সরদার আবু তাহের এর পরিচালনায় প্রধান অতিথির বক্তব্যে আলগী বাজার ব্যবসায়ী কমিটির সাধারন সম্পাদক খোরশেদ আলম কোতওয়াল বলেন- সারাদেশে করোনার প্রভাবে মানবজীবন হুমকির সম্মুখীন। সেখানে আলগী বাজারের ক্রেতা-বিক্রেতা মিলে জীবনের ঝুঁকি নিয়ে সামাজিক দুরত্ব নিশ্চিত ও লকডাউন বাস্তবায়নে কাজ করে যাচ্ছেন। এ সংগঠনটি সম্পূর্ণ অরাজনৈতিকভাবে পরিচালিত। এ টীমে সব দলের অংশগ্রহণ রয়েছে।
তিনি আরও বলেন- এ সেচ্চাসেবক টীমটি তাদের ব্যক্তিগত ও পারিবারিক নিরাপত্তায় পিপিই হ্যান্ডগ্লাপস ও হ্যান্ডসেনিটাইজার খুবই প্রযোজন। এ সকল জিনিসপত্রের অভাবে সাময়িক ভাবে কার্যক্রম স্থগিত রয়েছে। যদি কোনোভাবে এদের মধ্যে করোনা ভাইরাস সংক্রমিত হয় তবে এর দায়ভার কে নিবে। আমরা ব্যক্তিগত নিরাপত্তায় প্রয়োজনীয় সরঞ্জাম পেলে পুনরায় আমাদের কার্যক্রম শুরু হবে।
এসময় উপস্থিত ছিলেন সেচ্চাসেবক টীমের সদস্য ও ইসলামী ব্যাংক হাইমচর শাখার পরিচালক জি এম ফজলুর রহমান, সদস্য বিল্লাল পাটওয়ারী, সিদ্দিকুর রহমান, আরিফ কোতওয়াল, বোরহান উদ্দিন, মহিউদ্দিন, জাকির সরদার, আল আমিন সহ সেচ্চাসেবক টীমের নেতৃবৃন্দ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.