হাইমচরে করোনা আক্তান্ত ও উপসর্গে মা-ছেলের মৃত্যু

হাসান আল মামুন :
হাইমচর উপজেলায় করোনা আক্রান্ত হয়ে আলগী বাজারের ব্যবসায়ী মোঃ মফিজ মিয়াজি মারা গেছেন। বৃহস্পতিবার সকাল ৮টায় হাসপাতালে নেওয়ার পথে তিনি মারা যান। মৃত্যুর আগে তার শ্বাসকষ্ট বেড়ে যায়। এর আগে গত ১ জুলাই তার করোনা রিপোর্ট পেজেটিভ আসে।
এদিকে১০ ঘণ্টা ব্যবধানে বৃহস্পতিবার সন্ধ্যায় করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন তার মা বৃদ্ধা সুফিয়া বেগম (৬৫)।
হাইমচর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. বেলায়েত হোসেন বলেন, তিনি ডায়াবেটিস এবং শ্বাসকষ্টে ভুগছিলেন। করোনা উপসর্গ থাকায় গত ২৭ জুন তার নমুনা সংগ্রহ করা হয়। তার রিপোর্ট আসে তিনদিন পর গতকাল ১ জুলাই। আজ সকালে তাকে চাঁদপুর ২৫০ শয্যার সরকারি জেনারেল হাসপাতালে নেয়ার পথে তিনি মারা যান। তাদের দুজনকেই স্বাস্থ্যবিধি মেনে দাফন করা হয়েছে বলে জানিয়েছেন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা।
হাইমচর আলগী বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক খোরশেদ আলম কোতোয়াল জানান, বসুন্ধরা এলপি গ্যাসের স্থানীয় পরিবেশক ছিলেন মফিজুর রহমান মিয়াজী (৪৫)। গত কয়েক দিন ধরে সর্দিজ্বর ও শ্বাসকষ্টে ভুগছিলেন মফিজুর রহমান মিয়াজী। এর মধ্যে তার নমুনাও পরীক্ষার জন্য পাঠানো হয়। বৃহস্পতিবার সকালে নিজ বাড়িতে আইসোলেশনে থেকে চিকিৎসা নেওয়ার মধ্যেই মারা যান তিনি। সন্ধ্যায় একই উপসর্গ নিয়ে মারা যান তাঁর মা সুফিয়া বেগম।
হাইমচর প্রেস ক্লাবের সভাপতি খুরশিদ আলম সিকদার জানান, সেখানে দ্রুতগতিতে করোনার বিস্তার ঘটছে। এর মধ্যে উপজেলা পরিষদ চেয়ারম্যান নূর হোসেন পাটোয়ারীসহ অসংখ্য মানুষ আক্রান্ত হয়েছেন। তা ছাড়া একাধিক মৃত্যুর ঘটনাও ঘটে চলেছ। বিষয়টি বেশ উদ্বেগজনক বলেও জানান তিনি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *