হাইমচরে গন্ডামারা দারুল কুরআন নূরানী হাফিজিয়া মাদরাসার নতুন ভবনের উদ্বোধন

হাসান আল মামুন :
মহাগ্রন্থ আল কোরআনের সহীহ্ শুদ্ধ তেলওয়াত ও সুন্নাহভিত্তিক সাধারণ শিক্ষার সমন্বয়ে আদর্শ মানুষ গড়ার প্রত্যয়ে হাইমচরের গন্ডামারা গ্রামে প্রতিষ্ঠিত দারুল কোরআন নূরানী হাফিজিয়া মাদরাসার নতুন ভবনের শুভ উদ্বোধন করা হয়েছে।
গতকাল ২৫ মার্চ ২০২১ বৃহস্পতিবার দুপুর ২ টায় উপজেলার গন্ডামারা গ্রামে অনুষ্ঠিত এ নতুন ভবনের শুভ উদ্বোধনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হায়দারগঞ্জ কেন্দ্রীয় ঈদগাঁর ঈমাম আওলাদে রাসূল (সাঃ) মাওলানা সাইয়্যেদ জায়েদ ইজ্জুদ্দিন তাহের জাবেরী আল মাদানী।
তিনি তার বক্তব্যে বলেন- ধর্মীয় শিক্ষা হচ্ছে ইসলামের মূল চালিকাশক্তি। প্রতিটি মুসলমানের জন্য ধর্মীয় জ্ঞান অর্জন করা বাধ্যতামূলক। নৈতিক, আদর্শিক ও চারিত্রিক বৈশিষ্ট্যের জনশক্তি উৎপাদনের জন্য ধর্মীয় মূল্যবোধ চর্চার বিকল্প নেই।
তিনি আরও বলেন, মহাগ্রন্থ আল কুরআন সুদীর্ঘ ২৩ বছর ধরে হযরত জিবরাঈল আলাইহিসসালাম এর মাধ্যমে রাসূল সাঃ এর উপর নাযিল হয়। তখন থেকেই প্রবিত্র কোরআন হেফাজতের নিমিত্তে সাহাবায়ে কেরাম কুরআন মুখস্থ করতে শুরু করেন। সে সূত্র ধরেই পৃথিবীর সবখানে হিফজ প্রতিষ্ঠান গড়ে উঠেছে। দারুল কোরআন নূরানী হাফিজিয়া মাদরাসা সেই সকল প্রতিষ্ঠানের একটি। তাই মাদরাসার যাবতীয় প্রয়োজন পূর্ণ করার ক্ষেত্রে সকলের সার্বিক সহযোগিতা ঈমানী দায়িত্ব।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গন্ডামারা এ বি এস ফাজিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা আব্দুর রহমান হামিদী, সহকারী অধ্যক্ষ মাওলানা মোঃ মাহবুবুল আমিন, বিশিষ্ট সমাজ সেবক আব্দুস সাত্তার গাজী সহ দেশ বরেণ্য ওলামা মাশায়েখ, আয়িম্মায়ে মাসাজিদ, সাংবাদিক, সামাজিক, সাংস্কৃতিক, রাজনৈতিক নেতৃবৃন্দ ও ধর্মপ্রাণ মুসল্লীর একাংশ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *