হাইমচরে জলবায়ু ও জেন্ডার বিষয়ক সচেতনতামূলক কর্মসূচি

হাসান আল মামুন :
হাইমচর উপজেলার ৩নং আলগী দূর্গাপুর দক্ষিণ ইউনিয়ন পরিষদের আয়োজনে কার্যকর ও জবাবদিহিমূলক স্থানীয় সরকার (ইএএলজি) প্রকল্পের আওতায় ইউনিয়ন পরিষদে জলবায়ু, দুর্নীতি ও জেন্ডার বিষয়ক সচেতনতা মূলক কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।
২৫ আগষ্ট সকাল ১০ টায় ইউনিয়ন পরিষদ মাঠে ৩নং আলগী দূর্গাপুর দক্ষিণ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সরদার আবদুল জলিল মাষ্টারের সভাপতিত্বে ও ইউনিয়ন পরিষদ সচিব বশির উল্লাহ খন্দকারের পরিচলানায় প্রধান অতিথির বক্তব রাখেন উপজেলা নির্বাহী অফিসার চাই থোয়াইহলা চৌধুরী। এসময় প্রধান অতিথি বক্তব্যে তিনি বলেন, ব্যক্তিগত কোন স্বার্থ লাভের উদ্দেশ্যে অবৈধ ভাবে ক্ষমতার ব্যবহার, ঘুষ গ্রহন করা,অর্থ পাচার করা, অবৈধ সম্পদ অর্জন করা, কিংবা সরকারি সম্পদ ও অর্থ আত্মসাৎ করাই হচ্ছে দুর্নীতি। আর এ দুর্নীতি থেকে আমাদের সকলকে সচেতন থাকতে হবে। এ ছাড়া ও তিনি জলবায়ু পরিবর্তন বিষয়সহ নারী নির্যাতন ও নারীদের অধিকারের বিষয় নিয়েও বক্তব্য রাখেন।
এসময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন চাদঁপুর ডিষ্টিক ফ্যাসিলিটেটর ( ডি এফ) ইএলজি নূর উদ্দিন মামুন হাইমচর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার একে এম মীর হোসেন, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সারজিয়া নাছরিন।
আরো বক্তব্য রাখেন,হাইমচর উপজেলা যুবলীগের যুগ্ন আহবায়ক এসএম আল মামুন সুমন,৩ নং আলগী দক্ষিণ ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি আহমদ রাজা পাটওয়ারী, ইউপি সদস্য মোঃ বিল্লাল হোসেন আখন, মোঃ কাউসার বেপারী।
এসময় উপস্থিত ছিলেন দক্ষিণ ইউনিয়ন আওয়ামীলীগ সাধারণ সম্পাদক আলী আহমদ দেওয়ান,হাইমচর প্রেসক্লাব যুগ্ন সাধারন সম্পাদক বিএম ইসমাইল, সাংগঠনিক সম্পাদক সাহেদ হোসেন দিপু, ইউপি সদস , আরশাদ আলী,মিজান শেখ,আব্দুল মান্নান গাজি,বাবুল মৃধাসহ ইউনিয়নের জনগন।

শেয়ার করুন

Leave a Reply