হাজীগঞ্জে অগ্নিকান্ডে দোকান পুড়ে ছাই

শাখাওয়াত হোসেন শামীম :
চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলায় গন্ধর্ব্যপুর (উ:) ইউনিয়নের পূর্ব গন্ধর্ব্যপুর বড় বাড়ির সামনে অগ্নিকান্ডে সুমন দাস নামে এক যুবকের দোকান পুড়ে ছাই হয়ে গেছে।
২২ আগষ্ট রবিবার রাত ১১টায় আগুনে দোকানে থাকা সব মালামল পুড়ে ছাই হয়ে যায়। এ ঘটনায় পথে বসেছে তরুণ এ ব্যবসায়ী।
সোমবার সকালে ৯ নং পূর্ব গন্ধর্ব্যপুর ইউনিয়নের ৭ ওয়ার্ডের ইউপি সদস্য ফিরোজ আহম্মদ হিরা আগুন লাগার বিষয়টি নিশ্চিত করে বলেন, আমি আগুনে পুড়ে যাওয়া দোকানটির দুর্ঘটনার স্থল পরির্দশন করেছি।
দোকানের মালিক গন্ধর্ব্যপুর গ্রামের শৈলন দাসের ছেলে সুমন দাস মুঠোফোনে জানান, সে কিছু দিন আগে দোকানটি সাজিয়েছি। দোকানে মুদি ও কনফেকশনাী মালামাল ছিল। রোববার রাতে আমি দোকান বন্ধ করে বাড়ি যায়। পরে রাত ১১ টায় খবর পাই তার দোকানে আগুন লেগেছে। সাথে সাথে এসে দেখে দোকানটি সম্পূর্ণ পুড়ে ভষ্মিভূত হয়ে গেছে।
সুমন দাস কান্নাজড়িত কণ্ঠে আরো জানান, তার দোকানে দুইটি কম্পিউটার, একটি ল্যাপটপ, সিসিক্যামেরা ও তিন লাখ টাকার মুদি মালামাল নগদ ৪৫ হাজার টাকা ছিল। সবমিলে প্রায় ৬ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।
সে আরো জানান, স্থানীয় কয়েকজন যুবক আমার স্বপ্ন মাটিতে মিশিয়ে দিয়েছে। আমাকে তারা পথে বসিয়ে দিয়েছে। আমি এ ব্যাপারে থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছি।
স্থানীয়রা জানান, রাতের অন্ধকারে কোন দূর্বৃত্তরা আগুন লাগিয়ে দিতে পারে। আবার কেউ কেউ বলেন, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাতেও অগ্নিকাণ্ডের ঘটনা ঘটতে পারে।
ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম জানান, দূর্ঘটনার খবর পেয়েছি। উপজেলা প্রশাসনকে বিষয়টি অবহিত করেছি।
হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো. হারুনুর রশিদ মুঠো ফোনে জানান, ক্ষতিগ্রস্থ দোকান মালিক সাধারণ ডায়েরি করেছে। তদন্তপূর্বক ব্যবস্থা নেয়া হবে।

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *