হাজীগঞ্জে অসুস্থ্য বীর মুক্তিযোদ্ধাকে হাসপাতালে ভর্তি করলেন ইউএনও, ঘরে করে দেবেন ডিসি

নিজস্ব প্রতিবেদক :
১৯৭১ সালে দেশের জন্য বীরদর্পে যুদ্ধ করা সুঠামদেহের সেই বীরমুক্তিযোদ্ধা এখন বয়সের ভারে ন্যুজ্য। চিকিৎসার জন্য নেই টাকা, মাথা গোজার মতো নেই ঘর। চিকিৎসার অভাবে ঝুঁপড়ি ঘরে মৃত্যুর প্রহর গুণছিলেন হাজীগঞ্জ উপজেলার বড়কুল পশ্চিম ইউনিয়নের রামচন্দ্রপুর হাওলাদার বাড়ির বীর মুক্তিযোদ্ধ মো. আবু বকর (৭২)।
চাঁদপুরের জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশের নির্দেশক্রমে হাজীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোমেনা আকতার বীরমুক্তিযোদ্ধা মো. আবু বকর‘কে তাঁর গ্রামের বাড়ি থেকে এনে হাজীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। পরবর্তীতে সমাজসেবা থেকে ৫ হাজার টাকা প্রদান করে চিকিৎসকের পরামর্শক্রমের ব্যবস্থাপত্র প্রদান করেন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মোমেনা আক্তার জানান, জেলা প্রশাসক স্যারের নির্দেশক্রমে ও ভূমি মন্ত্রণালয়ের সাবেক সচিব মাকসুদুর রহমান স্যারের পরামর্শে বীরমুক্তিযোদ্ধা মো. আবু বকর’কে হাজীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এনে ভর্তি করা হয়েছে। স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শোয়েব আহমেদ চিশতীসহ অন্যান্য ডাক্তারগণ ভালো রেসপন্স করেছে। আপাতত তাঁকে ঔষধ কেনার জন্য ৫ হাজার টাকা প্রদান করা হয়েছে। এভাবে প্রতিমাসে ৫ হাজার টাকা করে ঔষধ কেনার জন্য দেয়া হবে। বৃহস্পতিবার মুক্তিযোদ্ধা ফাউন্ডেশনের পক্ষ থেকে ১০ হাজার টাকা প্রদান করা হবে।
তিনি বলেন, জেলা প্রশাসক স্যার বীরমুক্তিযোদ্ধ মো. আবু বকর’কে একটি ঘরে করে দেবেন। বৃহস্পতিবার ঘরের জন্য আবেদন করা হবে। আশা করি চলতি মাসেই তাঁর ঘরের কাজ শুরু হবে।
এ চৌকস কর্মকর্তা আরো বলেন, তার চিকিৎসার জন্য সমাজসেবা থেকে প্রতিমাসেই ৫ হাজার টাকা করে প্রদান করা হবে। চিকিৎসাসহ যাবতীয় বিষয়ে প্রশাসন দেখবেন।

শেয়ার করুন

Leave a Reply