হাজীগঞ্জে করোনা উপসর্গ নিয়ে বৃদ্ধের মৃত্যু, নমুনা সংগ্রহ

শাখাওয়াত হোসেন শামীম :

চাঁদপুরের হাজীগঞ্জে করোনা উপসর্গ নিয়ে এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। হাজীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একটি টিম মৃতু ব্যক্তির নমুনা সংগ্রহ করেছে। নিহত ওই বৃদ্ধ সদর ইউনিয়নের উত্তর অলিপুর গ্রামের মৃত নুরুল ইসলামের ছেলে মো. শহীদউল্যাহ (৬৫)।

তিনি গত ৪/৫ দিন যাবত জ¦র, সর্দি, গলা ব্যথায় ভূগছিলেন। ৪ মে রাতে তার পাতলা পায়খানা ও বমি হয়। রাত সাড়ে ১২টার সময় বাড়ীতে তার মৃত্যু হয়।

রাতে খবর শুনে ইউপি চেয়ারম্যান আলহাজ্ব সফিকুল ইসলাম মীর ঘটনাস্থলে ছুটে যান। স্থানীয়রা এগিয়ে না আসলেও তিনি উপজেলায় দাফনের জন্য প্রস্তুতি টিমের প্রধান হযরত মাওলানা যোবায়ের আহমেদকে খবর দেন। খবর শুনে ইসলামী আন্দোলন বাংলাদেশের একটি টিম মৃত ব্যক্তির জানাযা ও দাফনের কর্ম সম্পাদনের জন্য ঘটনাস্থলে উপস্থিত হয়েছেন।

ইউপি চেয়ারম্যান আলহাজ¦ সফিকুল ইসলাম মীর জানান, আমি ঘটনাস্থলে আছি। হাসপাতালের একটি টিম মৃতব্যক্তির নমুনা সংগ্রহ করেছে। নমুনা সংগ্রহের পর স্বাস্থ্যবিধি মেনে গোসল ও জানাযা শেষে দাফন করা হয়েছে।

চাঁদপুরের অতিরিক্ত পুলিশ সুপার আফজাল হোসেন উজ্জল জানান, মুত্যুর ঘটনা শুনেছি। স্বাস্থ্যবিধি মেনে মৃত ব্যক্তির পরিবারের ইচ্ছা অনুযায়ী মুসলিম শরিয়াহ অনুযায়ী তার দাফন-কাপন সম্পন্ন হবে।

এ কর্মকর্তা আরো বলেন, করোনা উপসর্গ নিয়ে যেকোন লোক মৃত্যুবরন করলে সাথে সাথে থানা প্রশাসনকে জানালে আমরা স্বাস্থ্যবিধি মেনে জানাযা ও দাফনের ব্যবস্থা করবো।

তিনি বলেন, জানাাযায় প্রশাসন ও জনপ্রতিনিধিকে সম্পৃক্ত করলে জনগণ সচেতন হবে এবং মানুষের মাঝে ভীতি দূর হবে। সচেতনতা বৃদ্ধি পাবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.