হাজীগঞ্জে ঘর পাচ্ছে ৮২ ভূমিহীন গৃহহীন পরিবার

শাখাওয়াত হোসেন শামীম :
হাজীগঞ্জ উপজেলায় ভূমিহীন ও গৃহহীনদের পুর্নবাসন সম্পর্কে সংবাদ সম্মেলন করেছে উপজেলা প্রসাশন। গতকাল বুধবার (১৬ জুন) সকাল হাজীগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ ই-সেন্টারে হাজীগঞ্জ প্রেসক্লাবের সাংবাদিকদের উপস্থিতিতে প্রেস কনফারেন্সের আয়োজন করা হয়।
অনুষ্ঠানে হাজীগঞ্জ উপজেলা নিবার্হী কর্মকর্তা মোমেনা আক্তারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাজীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান গাজী মো. মাঈনুদ্দিন।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জ হারুন-অর-রশিদ।
পরিচালনা করেন হাজীগঞ্জ উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) জাকির হোসেন।
প্রেসকনফারেন্সে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোমেনা আক্তার জানান, হাজীগঞ্জ উপজেলায় মুজিব বর্ষ উপলক্ষে সকল ভূমিহীন ও গৃহহীন অর্থাৎ” ক” শ্রেণীর ৫ টি পরিবারকে ১ম পর্যায়ে পুনর্বাসন করা হয়েছে এবং ২য় পর্যায়ে বাকি চারটি পরিবারের পুনর্বাসন কার্যক্রম চলতি মাসের মধ্যে শেষ হবে।” ক”শ্রেণীর পরিবার সংখ্যা ১০৫ টি, এই পর্যন্ত পুনর্বাসন করা হয়েছে ৯ টি পরিবারকে, তার মধ্যে বাকি আছে ৯৬ টি পরিবার। অবশিষ্টদের পুনর্বাসন করার জন্য উদ্যোগসমূহ সুনির্দিষ্টভাবে উল্লেখ করবেন এবং ৩০ অক্টোবরের মধ্যে ১৪ টি ঘরের মধ্যে ৬ টি ঘর দ্বিতীয় পর্যায়ে বরাদ্দ হয়। তার মধ্যে ৩০ ডিসেম্বর মধ্যে ৮২টি ঘর পাবে।
২য় পর্যায়ে ৬ টি পরিবারের পূনর্বাসনের জন্য সুহিলপুর মৌজা বিএস১৩৭৯ দাগে ০.১০ একর জমিতে এবং কীর্তনখোলা মৌজার বিএস১০৫ দাগে ০.০২ একর জমিতে মাটি ভরাটের কাজ সম্পন্ন হয়েছে। মৈশাইদ মৌজায় বিএস ৩৭০৫ দাগে ০.৬১ একর কৃষি খাস জমি ৭/৮ ফুড এখনই ভরাট করা হলে ডিসেম্বর নাগাদ ৩০টি পরিবারকে পুনর্বাসন করা যাবে। ভাউড়পাড় মৌজার বিএস ২৬২ দাগে ০.৫৬ একর কৃষি খাস জমি ৭/৮ ফুল এখনই ভরাট করা হলে ডিসেম্বরের মধ্যে ২৮ টি পরিবারকে পুনর্বাসন করা যাবে। কীর্তনখোলা মৌজার বিএস ১০৫ দাগে ০.০৪ একর কৃষি খাস জমি অক্টোবর নাগাদ দুইটি পরিবারকে পুনর্বাসন করা যাবে। সোনাইমুড়ী মৌজার বিএস ৩৯৩ দাগে ০.১২ একর অকৃষি খাসজমিতে অক্টোবর নাগাদ ছটি পরিবারকে পুনর্বাসন করা যাবে। বাকি ২৪ টি পরিবারকে সরকারিভাবে জায়গা ক্রয় করা গেলে ডিসেম্বর নাগাদ পুনর্বাসন করা যেতে পারে।
অনুষ্ঠানে বক্তব্য রাখেন হাজীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মহিউদ্দিন আল আজাদ ও সাধারণ সম্পাদক এনায়েত মজুমদার , হাজিগঞ্জ প্রেসক্লাব প্রতিষ্ঠাকালীন সদস্য ও পরবর্তী মেয়াদী সভাপতি গাজী সালাউদ্দিন, সাবেক সভাপতি খালেকুজ্জামান শামীম, কামাল হোসেন, সাংবাদিক কবির আহম্মেদ, মনজুর আলম পাটোয়ারী, সাইফুল ইসলাম সিফাত, গাজী মহিউদ্দিন ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *