হাজীগঞ্জে বিধি-নিষেধ অমান্য করায় ১৮ মামলায় ১৮ হাজার টাকা জরিমানা

শাখাওয়াত হোসেন শামীম :
চাঁদপুরের হাজীগঞ্জে ১৮ মামলায় ১৮ জনকে ১৮ হাজার টাকা জরিমানা আদায় করেছে ভ্রাম্যমাণ আদালত।
গত ৯ জুলাই শুক্রবার এ আদালত পরিচালনা করেন চাঁদপুর জেলার এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ উজ্জ্বল হোসেন।
ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, সর্বাত্মক লকডাউন কার্যকর করতে ও জনসচেতনতার সৃষ্টির লক্ষ্যে হাজীগঞ্জ বাজারসহ উপজেলার বিভিন্ন বাজারের ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।
কঠোর লকডাউনের বিধি নিষেধ না মানা, স্বাস্থ্যবিধি না মানা ও মাস্ক পরিধান না করায় ১৮ মামলায় ১৮ জনকে নগদ ১৮ হাজার টাকা জরিমানা করা হয়।
ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালীন সময়ে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ উজ্জ্বল হোসেন হাজীগঞ্জ বাজারের বিভিন্ন অলি-গলি পরিদর্শন করেন এবং ব্যবসায়ী ও পথচারীদের লকডাউনের বিধি-নিষেধ ও স্বাস্থ্য বিধি মেনে চলার নির্দেশনা প্রদান করেন। ভ্রাম্যমাণ আদালতে আইন-শৃঙ্খলার দায়িত্ব পালন করেন বর্ডার গার্ড বাংলাদেশ’র (বিজিবি) সদস্য ।
চাঁদপুর জেলার এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট উজ্জ্বল হোসেন বলেন, হাজীগঞ্জ বাজারের রাস্তা হকাররা লীজ আনেনি। চলাচলের পথ তারা কেন দখলে রাখবে। দিনভর হাজীগঞ্জ উপজেলার হাজীগঞ্জ বাজারসহ বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করা হয়।

তিনি আরো জানান, শুক্রবার সারাদিনে ১৮টি মামলায় ১৮ জনকে ১৮ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

হাজীগঞ্জ বাজারের দোকানসহ মাস্ক ব্যবহার ও লকডাউন অমান্য করায় এসব মামলা দায়ের করে জরিমানা আদায় করা হয়েছে।চাঁদপুর জেলার এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট উজ্জ্বল হোসেন বলেন, আসুন আমরা সবাই লকডাউনের বিধি-নিষেধ মেনে চলি এবং মাস্ক পরিধান করি, স্বাস্থ্য বিধি মেনে জীবন-যাপন করি। কঠোর লকডাউন চলাকালে এই ভ্রাম্যমান আদালত চলমান রাখা হবে উল্লেখ করে তিনি জানান, করোনার এই মহামারিতে আমাদের সবাইকে সচেতন হতে হবে।

 

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *