হাজীগঞ্জে ভ্রাম্যমাণ আদালতে ২০টি মামলায় জরিমানা

শাখাওয়াত হোসেন শামীম :

চাঁদপুরের হাজীগঞ্জে ২ জন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ২০ টি মামলা পরিচালনা করেছেন।

এ সকল মামলায় মোট ৮ হাজার ৪ শ’ টাকা জরিমানা করা হয়েছে। ভ্রাম্যমাণ আদালতগুলো পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোমেনা আক্তার ও জেলা প্রশাসনের পক্ষে নিবার্হী ম্যাজিস্ট্রেট মো. উজ্জল হোসেন।

জানা যায়, করোনা সংক্রমণ রোধে মন্ত্রিপরিষদ বিভাগের নির্দেশনা বাস্তবায়নে ও জনগণকে স্বাস্থবিধি সম্পর্কে সচেতন করার জন্য সারাদিন উপজেলা প্রশাসনের পক্ষে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এর মধ্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোমেনা আক্তার উপজেলার বাকিলা বাজার, রামচন্দ্রপুর বাজার ও রামপুর বাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এ সময় তিনি লকডাউনের বিধিনিষেধ অমান্য করার দায়ে ৯ মামলায় ৯ জনকে নগদ ২ হাজার ৯০০ টাকা জরিমানা করেন।

অপরদিকে একই দিন জেলা প্রশাসনের পক্ষ থেকে সহকারি কমিশনার ও নিবার্হী ম্যাজিস্ট্রেট মো. উজ্জল হোসেন হাজীগঞ্জ পৌরসভাধীন এনায়েতপুর বাজার, আলীগঞ্জ বাজারসহ উপজেলার বিভিন্ন এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। লকডাউনের বিধিনিষেধ ও স্বাস্থ্যবিধি না মানাসহ মাস্ক পরিধান না করায় তিনি ১১ মামলায় ১১ জনকে নগদ মোট ৫ হাজার ৫’শ টাকা জরিমানা করেন।

করোনা সংক্রমণ প্রতিরোধে ও জনসচেতনতায় ভ্রাম্যমাণ আদালতের এ অভিযান অব্যাহৃত থাকবে বলে জানান,হাজীগঞ্জ উপজেলা নিবর্বাহী কর্মকর্তা মোমেনা আক্তার।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *